সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
Uncategorized

সরকারী অনুদান পেলেন সুপারস্টার শাকিব খান ও ঢালিউড কুইন অপু বিশ্বাস

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২

জমজমাট ডেস্ক

চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে ২০২১-২২ অর্থবছরে ১৯টি সিনেমার জন্য মোট ১২ কোটি ৫৫ লাখ টাকার সরকারি অনুদান ঘোষণা করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। আজ (১৫ জুন) এক প্রজ্ঞাপন জারি করে এই তথ্য জানানো হয়েছে।

এ বছর মুক্তিযুদ্ধভিত্তিক দুটি ও সাধারণ শাখায় ১৭টিসহ মোট ১৯টি সিনেমাকে অনুদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার, যা গত বছর ছিল ২০টি।

মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৬০ লাখ টাকা অনুদান পাচ্ছে প্রযোজক ও পরিচালক মোহাম্মদ খোরশেদুল আলম খন্দকারের ‘জয় বাংলার ধ্বনি’। একই শাখায় ৬০ লাখ টাকা অনুদানের জন্য নির্বাচিত হয়েছে প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ার রাসেলের ‘একাত্তর করতলে ছিন্নমাথা’।

এদিকে প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণ করার জন্য সরকারি অনুদান পেলেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান ও ঢালিউড কুইন অপু বিশ্বাস।

শাকিব খান তাঁর ‘মায়া’ ছবির জন্য পেয়েছেন ৬৫ লক্ষ টাকা। ছবিটির কাহিনি সংলাপ ও চিত্রনাট্য করেছেন ফেরারী ফরহাদ। নতুন এই ছবিটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। অন্যদিকে অপু বিশ্বাসও তাঁর ছবি ‘লাল শাড়ি’র জন্য পেয়েছেন ৬৫ লক্ষ টাকা। নতুন এই ছবিটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস।

এছাড়াও সাধারণ শাখায় অনুদানের জন্য নির্বাচিত হয়েছে রিফাত মোস্তফার ‘যুদ্ধজীবন’, হাবিবুল ইসলাম হাবিবের ‘যাপিত জীবন’, মাসুদ হাসান উজ্জ্বলের ‘বনলতা সেন’, শামীম আখতারের ‘অতঃপর রোকেয়া’, মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’; সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী, মারুফা আক্তার পপির ‘বঙ্গবন্ধুর রেণু’, নাজমুল হক ভূঁইয়ার ‘ডোডো’র গল্প’; সিনেমাটি পরিচালনা করবেন রেজা ঘটক, সঞ্জিত কুমার সরকারের ‘বকুল কথা’; সিনেমাটি যৌথভাবে পরিচালনা করবেন মাসুদ মহিউদ্দীন ও মাহমুদ হাসান শিকদার, কামাল মোহাম্মদ কিবরিয়ার ‘আর্জি’, আলী হায়দার রিজভীর ‘এইতো জীবন’, ছটুক আহমেদের ‘আহারে জীবন’, সারা যাকেরের ‘অন্তর খেলা’; সিনেমাটি পরিচালনা করবেন রতন কুমার পাল, সারোয়ার তমিজউদ্দিনের ‘ভাষার জন্য মমতাজ’, শরফ আহমেদ জীবনের ‘বিচারালয়’,ও দৌলত হোসাইনের ‘মুক্তির ছোট গল্প’; সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেবন মাসুদ যাকারিয়া চৌধুরী ও আব্দুস সামাদ খোকন।

২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা অনুদান পেয়েছেন মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’; সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ