রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

ঢাকা ত্যাগ করলেন গোয়েন্দা পুলিশ! নেপালে আটক সন্দেহভাজন এমপি’র খুনী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১ জুন, ২০২৪

জমজমাট ডেস্ক

কলকাতায় বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের অন্যতম সন্দেহভাজন আসামি মো. সিয়াম হোসেনকে নেপালে আটক করার তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ ।

ডিবি পুলিশ সূত্র জানিয়েছে, গত বৃহস্পতিবার (৩০ মে) নেপাল পুলিশ তাকে আটক করে। আজ শনিবার ( ১জুন ) সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুনুর রশিদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমাধ্যমকে বলেন, সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান ওরফে শাহিনের সহকারী সিয়াম নেপালে আটক হয়েছেন বলে শুনেছি।

তিনি বলেন, আনার হত্যার সঙ্গে জড়িত অনেকেই নেপালের কাঠমান্ডুতে অবস্থান করছেন, সেটি নিয়েই তদন্ত করতে যাচ্ছেন তিনি ও তার দল। ডিবি পুলিশ ও এনসিবির একজনসহ মোট চারজনের এই দল আজ সকালের একটি ফ্লাইটে নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

আনোয়ারুল হত্যার তদন্ত-সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, গত ১৩ মে কলকাতায় আনোয়ারুল আজীমকে হত্যার পর লাশ গুম করার ক্ষেত্রে সিয়ামও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কাঠমান্ডুতে আটক সিয়ামের বাড়ি ভোলার বোরহানউদ্দিন উপজেলায়। তিনি আক্তারুজ্জামানের সহকারী হিসেবে কাজ করতেন। এরপর তিনি কলকাতা থেকে নেপাল চলে যান।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-এর সূত্র অনুযায়ী, এই হত্যার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান ওরফে শাহিন, তিনিও ২০ মে ঢাকা থেকে দিল্লি হয়ে কাঠমান্ডু যান। পরে সেখান থেকে দুবাই হয়ে যুক্তরাষ্ট্রে চলে যান। আটক সিয়ামকে দেশে ফিরিয়ে আনার জন্য এর মধ্যেই বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে যোগাযোগ শুরু হয়েছে।

পেশায় ব্যবসায়ী হলেও আনোয়ারুল আজিম আনার ছিলেন কালিগঞ্জ উপজেলা শাখার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ঝিনাইদহ-৪ আসনে ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালে পরপর তিনবার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ