রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

বলিউডে পা রেখেই ছক্কা হাঁকালেন আমিরপুত্র!

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৩ জুন, ২০২৪

জমজমাট ডেস্ক

বলিউডে পা রেখেছেন আমিরপুত্র জুনায়েদ খান। আর ছেলের প্রথম সিনেমার অভিনয়ে বেশ খুশি বাবা আমির খান। শুধু বাবাই নয়, ভক্ত অনুরাগীদেরও মন জয় করেছেন জুনায়েদ। আমিরপুত্রের প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া থেকে শুরু করে গোটা বলিউড।

বহু বিতর্কের পর ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে জুনেইদের ‘মহারাজ।’ যদিও সিনেমাটিকে ঘিরে বিতর্ক চলছে ভারতে। ১৪ জুন মুক্তির পাওয়ার কথা ছিল এই ছবির। কিন্তু ওটিটিতে আসার মাত্র কয়েক ঘণ্টা আগে, গুজরাট হাইকোর্ট স্থগিতাদেশ জারি করে। ফলে “মহারাজ”-এর মুক্তি বিলম্ব হয়। অবশেষে সব বাধা কাটিয়ে ২১ জুন নেটফ্লিক্সে মুক্তি পায় এই ছবি।

বাবার স্টারডম থাকা সত্ত্বেও লোকচক্ষুর আড়ালে ছিলেন জুনায়েদ । একে তো প্রথম সিনেমা, তাও আবার বায়োপিক! তবে ডেবিউতেই ছক্কা হাঁকালেন আমিরপুত্র।

প্রসঙ্গত, গত কয়েক বছরে এত বেশি বায়োপিক এসেছে যে দর্শকদের এখন আর সেরকম উৎসাহ নেই জীবনীমূলক সিনেমায়। কিন্তু জুনায়েদের শক্তিশালী অভিনয় দক্ষতা সকলের মন জয় করে নিয়েছেন। সব কিছুকে উপেক্ষা করে পর্দায় অনবদ্য এন্ট্রি নিয়েছেন জুনায়েদ খান।

জুনায়েদ সাবলীলভাবে প্রমাণ করলেন যে তিনি স্টার কিড নন, তিনি নিজের চেষ্টায় প্রতিষ্ঠিত অভিনেতা। ১৮৬২ সালের গল্পের উপর ভিত্তি করে তৈরি ‘মহারাজ।’ যেখানে জুনায়েদ সাংবাদিক কার্সন দাস মুলজির চরিত্রে অভিনয় করেন। নির্মাতারা তাঁকে বেশ ভালোভাবেই পর্দায় তুলে ধরেছেন। তিনি যখন পর্দায় আসেন,ভিন্ন মেজাজে হাজির হন।

১৮৬২ সালে মহারাজ মানহানির মামলার উপর ভিত্তি করে সিদ্ধার্থ পি মালহোত্রার পরিচালনায় তৈরি এই ছবি। জুনেইদের পাশাপাশি জয়দীপ আলহাওয়াত, শরওয়ারি ওয়াঘ, শালিনী পাণ্ডে সিনেমাটিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে ।

আমির খানের ছেলে হলেও অন্যান্য তারকা সন্তানদের চেয়ে অনেক ব্যতিক্রম জুনায়েদ খান। তারকা সন্তানরা অভিনয়ে হোমওয়ার্ক না করেই সরাসরি পর্দায় হাজির হন। যা তাদের সমস্যায় ফেলে। কিন্তু জুনায়েদ সেটা করেননি। তিনি তাঁর বাবার নামের কোনওরকম সাহায্য নেননি বা তার প্রোডাকশন হাউজের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে প্রবেশও করেননি। ৬ বছর থিয়েটার করেছেন। এরপর যশ রাজ ফিল্মসের সঙ্গে কাজ করেছেন তিনি।

এদিকে, জুনায়েদ খান নিজেকে প্রতিষ্ঠিত করার উদ্যোগ নিয়েছিলেন ২০১৭ সালে। নিজেই থিয়েটার করে পথচলা শুরু করেন অভিনেতা। যে কারণে তাঁর ভিত মজবুত। একজন বিশাল বড় তারকার সন্তান হয়েও তিনি আজ পর্যন্ত গাড়ি কেনেননি। রাস্তার সাধারণ গাড়ি চেপেই যাতায়াত করেন। কারণ, তিনি নিজে থেকে কিছু করতে চান। বাবার সাহায্য নিতে চান না মোটেও।

বাবার ছায়া ছাড়াই তিনি ইন্ডাস্ট্রিতে নিজের অবস্থান গড়ার ইচ্ছা পোষণ করেছেন একাধিকবার। আর নিজের প্রথম কাজে সেই ছাপও রাখলেন জুনায়েদ। এখন সময় বলে দেবে, বাবাকে ছাড়িয়ে যেতে পারবেন কিনা আমিরপুত্র।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ