মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন
Uncategorized

ভালোলাগা থেকে গান করছি: কুসুম শিকদার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

লম্বা বিরতির পর আপন ভুবনে ফিরলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দর্শকনন্দিত অভিনেত্রী কুসুম শিকদার। তবে অভিনয়ে নয় মিউজিক ভিডিওতে নতুন গান নিয়ে। অভিনয়ে নেই দুই বছরেরও বেশি সময় ধরে। অভিনয় থেকে স্বেচ্ছায় বিরতি নিলেও অবসর সময়ে সাংস্কৃতিক কর্মকাণ্ড নিয়েই ব্যস্ত আছেন তিনি। সর্বশেষ প্রকাশ পায় নিজের লেখা ও গাওয়া গানে মডেল হয়েছিলেন তিনি। গানটি প্রকাশের পর সমালোচনার মুখে পড়েন তিনি। তারপর থেকে আড়ালে এ অভিনেত্রী।

দীর্ঘ বিরতির পর নতুন একটি গানে কন্ঠ দিয়েছেন তিনি। গানটির ভিডিওতে মডেল হয়েছেন লাস্যময়ী এ অভিনেত্রী নিজেই। বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙার রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’। এই প্রতিযোগিতার তৃতীয় আসরের সেরা পাঁচ প্রতিযোগীর জন্য নির্মিত হয়েছে পাঁচটি ভিডিও। তার একটি গানে প্রতিযোগীর সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন এই তারকা। ‘তোমায় হৃদ মাজারে রাখিবো’ শিরোনামের গানটির সংগীতায়োজন করেছেন খৈয়াম সান সন্ধি। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন নজরুল ইসলাম রাজু।

খুব শীঘ্রই মাছরাঙা টেলিভিশনে গানগুলোর ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। এছাড়া রেডিও দিনরাতে প্রচার সহ ‘ম্যাজিক বাউলিয়ানা’র ইউটিউব চ্যানেল এবং মাছরাঙা টেলিভিশনের ইউটিউব চ্যানেলে গানগুলি অবমুক্ত হবে। এছাড়াও কুসুম শিকদার সম্প্রতি একটি কবিতা লিখেছেন। ‘জলকন্যা’ শিরোনামের সেই কবিতার ভিডিওতে মডেল হিসেবে দেখা গেছে তাকে। মূলত কবিতার মাধ্যমে বিরতি শেষে দর্শকদের সামনে এলেন তিনি। পাশাপাশি কবিতাটি তার নিজেরই লেখা। আবৃত্তিও করেছেন কুসুম।

লম্ব বিরতির কারণ কি? উত্তরে কুসুম শিকদার জমজমাটকে বলেন, ‘দীর্ঘ দুই বছর ধরে অভিনয় থেকে দূরে আছি। দূরে থাকলেও এ মাধ্যমকে অনেক মিস করি। গানের প্রতি আলাদা একটা ভালোবাসা আছে। ভালোলাগা ভালোবাসা থেকে মাঝে মাঝে গান করছি। বিরতির কারণ অবশ্যই আছে সেটি ব্যক্তিগত। সময় হলে হয়তো একদিন সেই অভিমানটা শেয়ার করব। অভিনয়ের বাইরে লেখালেখি করে সময় পার করছি। লেখালেখিতে নিজেকে ব্যস্ত রাখতে চাই।’

২০১৮ সালে কুসুম সর্বশেষ হানিফ সংকেতের ‘শেষ-অশেষ’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছেন। বড় পর্দায় শেষ ‘শঙ্খচিল’ ছবিতে দেখা গেছে তাকে। গৌতম ঘোষ পরিচালিত ইন্দো-বাংলাদেশ যৌথ প্রযোজনায় এ ছবি নির্মিত হয়েছে। এতে তিনি অভিনয় করেন কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে। একই বছর তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এরপরেও অভিনয় থেকে দূরে সরে আছেন কুসুম শিকদার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ