শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
Uncategorized

বড় পর্দার পাশা পাশি ছোট পর্দায় ব্যস্ত: তানহা তাসনিয়া

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

এ প্রজন্মের বাংলা চলচ্চিত্রের দর্শক জনপ্রিয় চিত্রনায়িকা তানহা তাসনিয়া। রফিক সিকদার পরিচালিত ‘ভোলা তো যায়না তারে’ চলচ্চিত্র দিয়ে যাত্রা শুরু তারপরশফিক হাসানের ‘ধুমকেতু’ এবং জাকির হোসেন রাজু’র ‘ভালো থেকো’ সিনেমাতে অভিনয় করছেন। এতদিন সিনেমা নিয়ে থাকলেও বর্তমানে নাটকে বেশ ব্যস্ততা সময় পার করছেন। ঈদকে সামনে রেখে বেশ কয়েকটি একক নাটকের শুটিং করছেন তানহা তাসনিয়া। প্রথমবারের মতো ছোটপর্দার দুই সুপারস্টার মোশাররফ করিম ও আফরান নিশোর সঙ্গে কাজ করলেন।বড় পর্দার পাশা পাশি ছোটপর্দায় এখন ব্যস্ত থাকতে চান এ অভিনেত্রী।

* আপনার কাজের ব্যস্ততা কি নিয়ে?

– আমি এখন ঈদের নাটকের কাজ নিয়ে ব্যস্ত রয়েছি। এবারের ঈদে কম করে হলেও সাত-আট’টা নাটক প্রচার হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত সেগুলোর কাজ নিয়েই এখন আমার ব্যস্ততা।

* ঈদে আপনার কোন কোন নাটক প্রচার হতে পারে?

– এবারের ঈদে যে নাটকগুলো প্রচার হতে পারে সেগুলো হচ্ছে- তৌসিফ, ইরফান সাজ্জাদের বিপরীতে জাহিদ প্রীতমের ‘ভয় করোনা’, এফএস নাঈমের বিপরীতে আদিবাসী মিজানের ‘দাঁতাল’, আফরান নিশোর বিপরীতে ভিকি জাহিদের ‘কুয়াশা’, মোশাররফ করিমের বিপরীতে তাইফুর জাহান আশিকের ‘বউ ভীষণ পাওয়ারফুল’, শামীম হাসান সরকারের বিপরীতে চয়নিকা চৌধুরীর ‘বউ বদল’ এছাড়াও মিশু সাব্বিরের সঙ্গে একটাসহ আরো কিছু নাটক।

* প্রথমবারের মতো টেলিভিশনের দুই সুপারস্টার মোশাররফ করিম ও আফরান নিশোর সঙ্গে কাজ করলেন। কাজের অভিজ্ঞতা কেমন ছিলো?

– মোশাররফ ভাই তো জিনিয়াস। সে নিজে একটা স্কুল। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আমার খুব ভালো। ভাইয়ের কাছ থেকে আমি অনেক হেল্প পেয়েছি। ভাইয়া এই শটটা কিভাবে দিবো? এটা কিভাবে করবো? সব তার কাছ থেকে জেনে নিয়েছি। কি বলবো, সে আমাকে এতো হেল্প করেছে আমি খুব হ্যাপি। অভিনয়ের পাশাপাশি একজন পরিচালকের মতোই ভূমিকা রাখেন সে। খুব সুন্দর করে বুঝিয়ে দিতে পারে। তার সঙ্গে কাজ করে এটা বুঝতে পেরেছি, আমার কাজটা সহজ হয়ে যায়। আর নিশো ভাইয়ের কথা কি বলবো! তার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে ‘আই অ্যাম হ্যাপি ফর দ্যাট’। আমি তো অলওয়েজ নিশো ভাইয়ের বিগেস্ট ফ্যান। নিশো ভাইয়ের কাজ সব সময় দেখতাম। নিশো ভাইও অনেক হেল্পফুল অনেক সুন্দর করে আমরা কাজটা করেছি। আমি আসলে সবার কাছ থেকেই অনেক হেল্প পেয়েছি।

* নাটকের ব্যস্ততার কারণে কি আপনাকে সিনেমায় কম দেখা যাবে?

– এ সময় তো সিনেমার ব্যস্ততা নেই বললেই চলে। সিনেমার ব্যস্ততা যেহেতু নেই তাই নাটকে ব্যস্ত থাকতে চাই; মোট কথা কাজে ব্যস্ত থাকতে চাই। আর আমি এটা বিলিভ করি না যে ফিল্ম করলে নাটক করা যাবে না বা নাটক করলে এটা করা যাবে না। এখন যুগই হচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম ইউটিউবের। তো আমাদেরকে সমান তালে এগিয়ে যেতে হবে। যুগের সঙ্গে আপডেট হতে হবে। এখন কাজটা যেখানেরই হোক না কেনো। বড়পর্দায় ভালো কাজ পেলে করবো, ছোটপর্দায় ভালো কাজ পেলে করবো। আমার কাছে ভালো ভালো কাজ করা ইম্পরট্যান্ট। এজন্যই আমি রেগুলার নাটক করছি।

* চলচ্চিত্র নিয়ে ব্যস্ততা কেমন ?

– বর্তমানে চলচ্চিত্র নিয়ে ব্যস্ততা নেই। আমি যে রকম চলচ্চিত্রে কাজ করতে চাই,তেমন চলচ্চিত্রের অফার আসলে অবশ্যই করবো।

* ওটিটি প্ল্যাটফর্মে কাজের ব্যাপারে আপনার কি ভাবনা?

– কাজের কোয়ালিটি গল্প সবকিছু মিলিয়ে ভালো হয়। আমার কাছে ম্যাটার করে না এটা কোন মাধ্যম। আমার দিক থেকে সবসময় ভালো কাজটাই প্রাধান্য। আলটিমেটলি আমার কাজটা দর্শক দেখতেছে। আমি দর্শকদের জন্য কাজটা করছি। সেটা যে মাধ্যমেই হোক দর্শকেরা তো দেখছেন।

* আপনি তো এই মুহূর্তে একসঙ্গে অনেকগুলো নাটকের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। এগুলোর কাজের মান বজায় রাখা সম্ভব হয়?

– অবশ্যই। মানের সঙ্গে কোনো কম্প্রোমাইজ নাই। কারণ সব ডিরেক্টরই কাজগুলো করতেছে ঈদের জন্য; আর ঈদের কাজগুলো সবসময় স্পেশাল হয়। যখন যে কাজটা করতেছি সেই ক্যারেক্টারে থাকার চেষ্টা করতেছি। এমন নয় যে, এটা ভালো হয়েছে গতকালেরটা খারাপ ছিলো। যে দুদিন আমি যে নাটকের জন্য শিডিউল দিচ্ছি আমি সেই ক্যারেক্টারেই আছি। ঐ গল্পটাই মাথার মধ্যে ধারণ করতেছি। এখন যেহেতু নাটক করা শুরু করেছি আমাকে ভালো করতে হবে। আমাকে প্রুফ করতে হবে আমি সামনের দিকে কন্টিনিউ করতে চাই। সো আমি কখনো কোনো কাজের সঙ্গে কম্প্রোমাইজ করিনি আর করবো না। সেটা যে কোনো কাজেই হোক। যেকোনো প্ল্যাটফর্মই হোক।

* ঈদ নিয়ে কি পরিকল্পনা আর যেহেতু কোরবানির ঈদ গরুর মাংসের নানান পদ হয়। গরুর মাংসের কোন পদ আপনার খেতে পছন্দ?

– এবার তো লকডাউনে। অনলাইনে হয়তো গরু কেনা হবে। আমি তো আসলে কাজ নিয়েই ব্যস্ত থাকবো। আমরা যারা শিল্পী ঈদের আগে কাজের খুব চাপ যায়। তখন দেখা যায় ঈদের দিন আমরা চেষ্টা করি একটু রেস্ট নিতে। আর কোনো স্পেশাল প্ল্যান নেই। আর হ্যাঁ আমি গরুর মাংস খেতে খুব পছন্দ করি। এমনিতে তো খুব একটা খাওয়া হয় না। ঈদের সময় মায়ের হাতে গরুর কালা ভুনা খেতে খুব পছন্দ করি। কালা ভুনা খাওয়ার জন্য সবসময় অপেক্ষায় করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ