শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
Uncategorized

সরকারি কল্যাণ তহবিল গঠনের দাবি টিভি শিল্পীদের

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

করোনাকালে আর্থিক সংকটে থাকা শিল্পী ও কলাকুশলীদের সহায়তার জন্য সরকারের কাছে ‘কল্যাণ তহবিল’ গঠনের দাবি টেলিভিশন নাটকের শিল্পীদের। খোঁজ নিয়ে জানা গেছে, টেলিভিশন মাধ্যমটি তথ্য মন্ত্রণালয়ের অধীনে হলেও টেলিভিশন নাটকের সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীরা তথ্য মন্ত্রণালয়ের অধীনে না থাকার কারণে এ মন্ত্রণালয় থেকে তাদের জন্য কোনো সহায়তা করা হয়নি। অন্যদিকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে করোনাকালে শিল্পীদের সহায়তা করা হয়েছে, সেখানেও টেলিভিশন নাটকের সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীরা সহায়তা পায়নি।

অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম গণমাধ্যমকে বলেন, করোনাকালে প্রায় পাঁচ হাজার অভিনয় শিল্পী ও কুশলী কোনো রকম সরকারি আর্থিক সহায়তা পায়নি। শিল্পী ও কুশলীদের সহায়তার জন্য সরকারি তহবিল গঠন করার বিষয়ে আমরা সংবাদ সম্মেলনে জোরালো দাবি জানাবো।

গত মার্চ মাসে করোনা ভাইরাস সংক্রমণ রোধে লকডাউন শুরু হলে বন্ধ হয়ে যায় টেলিভিশন নাটকের শুটিং। কর্মহীন হয়ে বিপাকে পড়েছে বেশ কিছু শিল্পী ও কলাকুশলীরা। এই অবস্থায় কল্যাণ তহবিল গঠনের দাবি নিয়ে সরব হচ্ছে এ মাধ্যমের সংশ্লিষ্ট সংগঠনগুলো। টেলিভিশন মিডিয়ার বেশ কয়েকজন তারকা অভিনয় শিল্পী ইতিমধ্যে নিজেদের ফেসবুকের প্রোফাইলে সরকারি কল্যাণ তহবিল গঠনের দাবি জানিয়ে পোস্ট লিখেছেন। তারা দাবি সংবলিত ছবিও শেয়ার করেছেন। সেখানে লেখা রয়েছে, চাইই চাই/ টেলিভিশন শিল্পী-কলাকুশলীদের জন্য সরকারি কল্যাণ তহবিল চাই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ