রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন
Uncategorized

নির্মিত হচ্ছে ঐতিহাসিক সিনেমা ‘ঈশা খাঁ’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

বাংলার ইতিহাসে প্রসিদ্ধ একটি নাম ঈসা খাঁ। যিনি ছিলেন বারভুঁইয়া জমিদার প্রধান এবং দূরদর্শী ও বিচক্ষণ সুশাসক। যার জন্ম ১৫২৯ সালের ১৮ ই আগস্ট। আর মৃত্যুবরন করেন ১৫৯৯ সালের ২১ শে আগস্ট। ১৫৯৭ সালে ঈশা খাঁ মোঘল সম্রাট আকবরের সেনাপতি মানসিংহকে সম্মুখ যুদ্ধে পরাজিত করে রক্ষা করেছিলেন অবিভক্ত বাংলার স্বাধীনতা। তার অসীম সাহস, দক্ষ যুদ্ধকৌশল, যোগ্য নেতৃত্ব, বীরত্ব ও দেশপ্রেম তাকে করেছে অমর। স্বাধীনতা রক্ষার জন্য ষোড়শ শতাব্দীর শেষদিকে তার সফল সংগ্রাম তাকে বাংলার প্রধান ব্যক্তিত্বে পরিণত করেছিল। দীর্ঘ ৫৩ বছর যুদ্ধে লিপ্ত ছিলেন ঈশা খাঁ। তিনিই বাংলায় সর্বপ্রথম নৌবাহিনী গঠন করেছিলেন এবং প্রথম প্রচলন করেন গেরিলা যুদ্ধের। পাশাপাশি নিজেও ছিলেন একজন গেরিলা যোদ্ধা।

ইতিহাস প্রসিদ্ধ এই মহান বীরকে নিয়ে এবার নির্মাণ হতে যাচ্ছে ঐতিহাসিক চলচ্চিত্র। সিনেমার নাম ‘ঈশা খাঁ’। আর এই সিনেমাটি নির্মাণ করছেন গুণী ও মেধাবী চলচিত্র নির্মাতা ডায়েল রহমান। যেখানে ‘ঈশা খাঁ’ নাম ভুমিকায় অভিনয় করছেন শক্তিমান অভিনেতা ডি এ তায়েব।

ইতোমধ্যেই শুরু হয়েছে এই সিনেমার শ্যুটিং পর্ব। সম্প্রতি শেষ হলো প্রথম লটের চিত্রায়ণ এর কাজ। প্রস্তুতি চলছে দ্বিতীয় লটের চিত্রায়ণ এর। আফতাবনগর, টাংগাইল ও গাজীপুরে হবে এই সিনেমার বিভিন্ন দৃশ্যের চিত্রায়ণগুলো।

বিশাল বাজেটের এই ঐতিহাসিক সিনেমাটি ঈদের পর মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। দেশের সিনেমা হল গুলোর পাশাপাশি ‘ঈশা খাঁ’ সিনেমাটি টিভি চ্যানেল সহ ওটিটি প্ল্যাটফর্ম থেকেও প্রকাশ পাবে বলে জানালেন নির্মাতা ডায়েল রহমান। তিনি বললেন, ‘ঈশা খাঁ’ মুভিটি আমার অনেক বড় ড্রীম প্রজেক্ট। এই মুভিটি দর্শক দেখলেই বুঝবে ঈশা খাঁ কতো বড় দেশপ্রেমিক ছিলেন। দেশের জন্য ছিলেন কতোটা স্বাধীনচেতা। আমি বিশ্বাস করি এই মুভির গান এবং দৃশ্যগুলো সবারই ভালো লাগবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ