রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
Uncategorized

দুর্ধর্ষ জয়া আহসান ‘বিউটি সার্কাস’ট্রেলারে

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

হৈ হৈ কাণ্ড রৈ রৈ ব্যাপার! হ্যাঁ ভাই, বানিয়া শান্তার মাঠে ঐতিহ্যবাহী মেলা। মিস বিউটির ভেল্কি ‘দ্য বিউটি সার্কাস’! প্রয়াত অভিনেতা হুমায়ূন সাধুর কণ্ঠে এমন আমন্ত্রণই শোনা গেল বহুল আলোচিত ও প্রতীক্ষিত চলচ্চিত্র ‘বিউটি সার্কাস’র ট্রেইলারে। যে আমন্ত্রণে চলচ্চিত্রটি দেখতে প্রেক্ষাগৃহে যাবেন দর্শক, তার সবটুকুই যেন হাজির ট্রেইলারে।

শনিবার রাত আটটায় ২০১৪-১৫ অর্থবছরের সরকারি অনুদানপ্রাপ্ত, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও বসুন্ধরা গুঁড়া মশলা নিবেদিত চলচ্চিত্রটির ট্রেইলার প্রকাশিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। চলচ্চিত্রের ট্রেলারে দেখা গেল সেইসব দৃশ্য-যা বাংলা চলচ্চিত্রে আগে কখনো দেখেনি দর্শক।

দেশের আবহমান সার্কাস শিল্প নিয়ে মাহমুদ দিদার নির্মিত ‘বিউটি সার্কাস’ সিনেমার পর্দায় যেন ফিরিয়ে আনতে চলেছেন সেই আনন্দযজ্ঞ। যেখানে থাকছে চিরায়ত সার্কাসের দুর্ধর্ষ সব পারফরম্যান্স।

এ চলচ্চিত্রের মধ্য দিয়ে সার্কাসকন্যা বিউটি হয়ে বড় পর্দায় উপস্থিত হতে যাচ্ছেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। বিউটি সার্কাস দলের অধিপতি তিনি। সার্কাসের বিভিন্ন কঠিন সব পারফরম্যান্স এ অংশ নিতে দেখা গেছে জয়া আহসানকেও।

এক হাতে দড়ি ধরে উড়তে দেখা গেছে অনেক উঁচুতে, জাদুময়ী ভঙ্গিতে হাজার হাজার দর্শকের করতালিতে পায়রা উড়িয়ে উপস্থিত হতেও দেখা গেছে সার্কাসের প্রধান আকর্ষণ রূপে।

‘হয়ে যাও হয়ে যাও হয়ে যাও ভোর, সময়ের সার্কাসে কেটে যাক ভোর’- শারমিন সুলতানা সুমির কণ্ঠে ট্রেলারে ব্যবহৃত চলচ্চিত্রের দু-লাইনের গানে দেখা গেছে ‘বিউটি’ জয়ার নির্মল এক রূপ।

টেনশন জাগানিয়া মিউজিকের আড়ালে হঠাৎ শোনা যায়- মেলা ক্লোজ! মেলা বন্ধ! হঠাৎ খুন হয় কেউ!

কে এই কালো হাত? খলনায়ক হয়ে ধর্মের লেবাসে ভয়ংকর রূপে দুটি চরিত্রে হাজির হয়েছেন গাজী রাকায়েত ও শতাব্দী ওয়াদুদ।

পুড়ে যাওয়া সার্কাসের আগুনের লেলিহান শিখার সামনে বসে থাকতে দেখা গেল অগ্নিকন্যা বিউটিকে। যে শুধু সার্কাসের খেলায় পারদর্শী নয়, রক্তাত্ব এক ইতিহাসের সাক্ষ্য দিতে হাজির হয়েছেন এ গল্পে।

তিন প্রতাপশালী তৌকীর আহমেদ, ফেরদৌস আর এবিএম সুমনের ভিন্ন ভিন্ন লুক আর ডায়ালগে ইতিমধ্যেই মুগ্ধ নেটিজেনরা। প্রশংসায় ভাসাচ্ছেন বিউটি সার্কাসকে।

নির্মাতা মাহমুদ দিদার বলেন, যতটুকু আয়োজন ও পরিকল্পনা নিয়ে চলচ্চিত্রটির যাত্রা শুরু করেছিলাম তার কিছুটা হয়ত ধরতে পেরেছি ফ্রেমে। সিনেমার পর্দায় দর্শকের জন্য উপভোগের যথেষ্ট রসদ আছে এ সিনেমাতে। নন্দিত জয়া আহসানসহ শিল্পী, কলাকুশলী, বন্ধু ও শুভার্থীদের অক্লান্ত শ্রমে ও ভালোবাসায় নির্মিত হয়েছে বিউটি সার্কাস। সকলকে আমন্ত্রণ জানাই ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে এসে চলচ্চিত্রটি উপভোগ করার জন্য।

প্রায় দুই শতাধিক নির্মাণসঙ্গী নিয়ে দুই হাজার গ্রামবাসীর উপস্থিতিতে নওগাঁর সাঁপাহার গ্রামে চিত্রায়িত হয় ‘বিউটি সার্কাস’। পাঁচ বছরের নির্মাণযাত্রা শেষে আগামী ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্রটি।

সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন পাভেল আরিন। গান করেছেন চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমী ও এশেজ ব্যান্ডের জুনায়েদ ইভান। এর চিত্রগ্রহণ করেছেন কামরুল ইসলাম শুভ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ