শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
Uncategorized

বঙ্গমাতার চরিত্রে পূর্ণিমা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘চিরঞ্জীব মুজিব’ নামে একটি চলচ্চিত্র। এর চিত্রনাট্য তৈরি করেছেন জুয়েল মাহমুদ ও পরিচালনা করছেন নজরুল ইসলাম।

নির্মাতা জানিয়েছেন, শুটিংয়ের আগে এ চলচ্চিত্রের সংলাপ পরিমার্জন ও সংশোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা। এরই মধ্যে শুটিংও শেষ করেছেন তিনি। জানা গেছে, ২৮ সেপ্টেম্বর চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এতে অভিনয় প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘এ চলচ্চিত্রে অভিনয় করা আমার অভিনয় জীবনের অনেক বড় এক প্রাপ্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, আমাদের শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা শেখ ফজিলাতুননেছা মুজিব অর্থাৎ বঙ্গমাতার চরিত্রে অভিনয় করতে পেরেছি-এটি আমার জন্য সত্যিই অনেক ভালোলাগার এবং গর্বেরও বটে। এর শুটিংয়ে আমি চার দিন অংশ নিয়েছি।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কয়েকজন শুটিংয়ে গিয়েছিলেন যারা বঙ্গমাতা সম্পর্কে অবগত এবং বঙ্গমাতা সম্পর্কে জানেন, তারা আমাকে সহযোগিতা করেছেন। বঙ্গমাতার ছবি দেখেই আমি ঠিক সেভাবেই মেকাপ নিয়ে নিজেকে তৈরি করেছিলাম।’

তিনি আরও বলেন, ‘চরিত্রটিতে অভিনয় করতে গিয়ে বঙ্গমাতার জীবনাদর্শ, বঙ্গবন্ধুর প্রতি তার শ্রদ্ধা ভালোবাসা, শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠার জন্য তার ত্যাগ এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে (তিনি তখন ছোট্ট) সংগ্রামী জীবন পার করেছেন, তা আমি নিজে ভীষণভাবে অনুভব করতে পেরেছি। এমনভাবে অনুভব করার সুযোগ সবার জীবনে আসে না। আমাকে এমন মহান একটি চরিত্রে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’

এদিকে লকডাউনের কারণে অনেকদিন ধরে শুটিং বন্ধ রেখেছেন পূর্ণিমা। আপাতত শুটিংয়ে ফিরছেন না বলে জানিয়েছেন তিনি। করোনার কারণেই তার অভিনীত ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ চলচ্চিত্রের অসমাপ্ত অবস্থায় আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ