রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
Uncategorized

জয়িতা মায়ের অনুপ্রেরণাতেই এগিয়ে যাচ্ছেন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

বাংলাদেশের অন্যতম সুরস্রষ্টা আলাউদ্দিন আলী’র শেষ কয়েকটি গান গাইবার সৌভাগ্য হয়েছিলো এই প্রজন্মের মিষ্টি কন্ঠের সঙ্গীতশিল্পী জয়িতা’র। সেই জয়ীতা’এ এবার নতুন গান প্রকাশ্যে এনেছেন। গানের শিরোনাম ‘এক সমুদ্র জল’। গানটি লিখেছেন এ এইচ লিমন, সুর সঙ্গীত করেছেন তমাল হাসান। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন জেইরান জুহি। গেলো শোক দিবসে জয়ীতা’র নিজস্ব চ্যানেল ‘অনন্যা জয়িতা’য় গানটি প্রকাশিত হয়েছে।

গানটি প্রসঙ্গে জয়িতা বলেন, ‘সত্যি বলতে কী শ্রাবণের এই সময়টাতে শহরের সবার মন কেমন যেন আনমানা হয়ে থাকে। তাই শ্রাবণের শেষ দিনগুলোতে এই শহুরে আবেগী ভালোবাসার গল্প বলতে নতুন কথা ও সুরের একটি বৃষ্টির গান সবার জন্য গাইলাম। আমার বিশ্বাস ছিলো গানটি সবার ভালোলাগবে। একটু একটু করে আমি সাড়াও পাচ্ছি। তবে গানের ক্ষেত্রে আমি সবচেয়ে বেশি কৃতজ্ঞ আমার মায়ের কাছে। মায়ের সবসময় অনুপ্রেরণা ছিলো, আছে বলেই নির্দ্বিধায় গান গেয়ে যেতে পারছি। আর আমার গান যারা পছন্দ করছেন, আমাকে উৎসাহ দিচ্ছেন তাদের প্রতিও আমি কৃতজ্ঞ। সবার আশীর্বাদ চাই সবসময়।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক ড. মুক্তা সাহার কন্যা জয়িতা। জয়িতার কন্ঠে মুগ্ধ হয়ে জীবদ্দশায় আলাউদ্দিন আলী জয়িতার জন্য চারটি গান লিখেছিলেন ও সুর করেছিলেন। সেই চারটি গান হচ্ছে ‘সন্ধ্যা আকাশ’, ‘যে কথা বলতে পারিনা’, ‘তোমার মন ছিলোনা বলে’ ও ‘প্রাণের মানুষ’। গেলো বছর ২৩ ডিসেম্বর চারটি গানের সমন্বয়ে ‘প্রাণের মানুষ’ শিরোনামে জয়িতা’র গানের অ্যালবাম প্রকাশিত হয়। জয়িতার বাবা রনজীত কুমার সাহাও মেয়েক গানে বেশ অনুপ্রেরণা দিয়ে থাকেন। গানে জয়িতার হাতেখড়ি মায়ের কাছেই। পরবর্তীতে লুৎফুল হাসান মিলন, ২০০৭ সাল থেকে ওস্তাদ সঞ্জীব দের কাছে তালিম নেন। ছায়ানটে নজরুল সঙ্গীতের প্রায় সব কোর্স তিনি সম্পন্ন করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ