রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
Uncategorized

প্রথমবার শান্তার উপস্থাপনায় আফজাল হোসেন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

দেশের দুই গুণী ও প্রাজ্ঞ অভিনয় শিল্পী আফজাল হোসেন ও শান্তা ইসলাম। অভিনয় ক্যারিয়ারে বিভিন্ন সময়ে বেশ কিছু টিভি নাটকে তারা সঙ্গে অভিনয় করেছেন। আফজাল হোসেনের লেখা নাটকেও অভিনয় করেছেন শান্তা ইসলাম। তবে তিনি এখন নাটকে অভিনয়, নাটক প্রযোজনা ও পরিচালনার বদলে এখন উপস্থাপনাতেই বেশি ব্যস্ত ও নিয়মিত। শান্তা ইসলাম তার উপস্থাপনা ক্যারিয়ারে ইতিমধ্যে পার করে দিয়েছেন ১৪ বছর। এই দীর্ঘ সময় ধরে তার টেলিভিশন টক শোগুলোতে অতিথি হিসেবে অনেককে পেলেও এবারই প্রথম আফজাল হোসেনকে পেয়েছেন তিনি। মনে মনে অনেকবার অতিথি হিসেবে তাকে চাইলেও পাওয়া হয়নি। শেষ পর্যন্ত আফজাল হোসেনকে অতিথি হিসেবে পেয়ে তাই ভীষণ আবেগআপ্লুত এবং আনন্দিত হয়েছেন শান্তা ইসলাম।

শান্তা ইসলামের উপস্থাপনা ও পরিকল্পনায় আরটিভিতে প্রচার শুরু হয়েছে টক শো ‘লাইফ ইজ বিউটিফুল’। ১০ অক্টোবর (রোববার) সন্ধ্যা সাড়ে সাতটায় এই অনুষ্ঠানেই অতিথি হিসেবে দেখা যাবে আফজাল হোসেনকে। এই শোতে আফজাল হোসেনকে অতিথি হিসেবে পেয়ে শান্তা ইসলাম বলেন, আমার শোতে আফজাল হোসেনকে পেয়েছি, এটা ভীষন আবেগীয় ও ভালো লাগার একটা বিষয়। আফজাল হোসেনের জীবনঘনিষ্ঠ উপলব্ধিতে আমার অনুষ্ঠানে উঠে এসেছে তার জীবনের প্রিয় সব মুহূর্ত। ফোনে তাকে অতিথি হিসেবে পাওয়ার ব্যাপারটি নিশ্চিত হওয়ার পর ধন্যবাদ জানাতেই তিনি বললেন, আসব শান্তা। তাছাড়া অনেক দিন তোমার সঙ্গেও দেখা হয় না। আফজাল ভাইয়ের কথাটি আমাকে আবেগের বন্যায় ভাসিয়েছিল। শুটিংয়ের সময় তো বারবার নস্টালজিক হয়েছি। দর্শকের সামনে অন্য রকম একজন আফজাল হোসেনকে তুলে ধরতে পেরেছি বলে আমার বিশ্বাস।

শান্তা ইসলাম জানালেন, করোনার আগে তার পরিচালনা ও উপস্থাপনায় আরটিভিতে প্রচারিত হচ্ছিল ‘ধ্রুপদি কাহিনী’ এবং মাছরাঙা টেলিভিশনে ফ্যাশন ও বিউটি সম্পর্কিত অনুষ্ঠান ‘অসাধারণ’। করোনার কারণে দুটি অনুষ্ঠানই স্পন্সর জটিলতায় বন্ধ হয়ে যায়। সেই হিসাবে দেড় বছর পর নির্মাণ ও উপস্থাপনা শুরু করলেন তিনি।

উপস্থাপনা নিয়ে শান্তা ইসলাম বলেন, সবাই স্বপ্ন দেখেন, কিন্তু স্বপ্নের পথটি ধরে সবাই হাঁটতে পারেন না। যে কজন পারেন, তারা কেমন করেই বা স্বপ্নের পথ পাড়ি দিতে পারেন – এমন ভাবনা নিয়ে স্বপ্নের পথে পাড়ি দেওয়া মানুষদের সাফল্যের গল্প আড্ডার মাধ্যমে আমার এই অনুষ্ঠানে তুলে ধরার চেষ্টা করা হচ্ছে। তাই “লাইফ ইজ বিউটিফুল” এর ট্যাগলাইন হলো সফলতার গল্প, ঘুরে দাঁড়ানোর গল্প।

অভিনয়ে অনিয়মিত হওয়ার পর নাটক প্রযোজনা ও পরিচালনা শুরু করেন শান্তা ইসলাম। তবে একসময় তিনি নাটক নির্মাণেও বিরতি নেন। এই বিষয়ে শান্তা ইসলাম বলেন, তখন আমার একমাত্র ছেলে সৌমিক স্কুলের শিক্ষার্থী। নাটক বানিয়ে বা অভিনয়ের ব্যস্ততায় ছেলেকে ঠিকমতো সময় দিতে পারছিলাম না। তাই নাটক নির্মাণ ও অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিই। তখন টেলিভিশন চ্যানেলের জন্য টক শো নির্মাণ শুরু করি। এতে করে নিজের সময়টাকে নিজের ইচ্ছেমতোই ব্যবহার করতে পারছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ