শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
Uncategorized

জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবার দুই ক্যাটাগরি ফাঁকা রেখেই দেয়া হবে

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ দিতে প্রতি বছর এ পুুরস্কার দেন। ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সম্ভাব্য তালিকা ইতোমধ্যে শেষ করেছে জুরিবোর্ড। পুরস্কারে সম্ভাব্য বিজয়ীদের সেই তালিকা পাঠানো হচ্ছে তথ্য মন্ত্রণালয়ে।

জুরিবোর্ডের সদস্য নিজামুল কবির সেখান থেকে ক্যাবিনেটের অনুমোদনের পরই ক্যাটাগরিভিত্তিক জয়ীদের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছেন।

তিনি বলেন, এ বছর জাতীয় পুরস্কারের ২৮টি ক্যাটাগরির মধ্যে ২৬টি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য সুপারিশ করেছে জুরিবোর্ড। দুটি ক্যাটাগরিতে কাউকে পাওয়া যায়নি।

তবে সেরা অভিনেত্রী, অভিনেতা, খলনায়ক, পরিচালক, নৃত্য পরিচালক, সাজসজ্জার তালিকা করা হয়েছে।

নিজামুল কবির আরো বলেন, ‘এ বছর আমরা ২৮টি ক্যাটাগরির মধ্যে ২৬টি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য সুপারিশ করেছি। বাকি দুটি ক্যাটাগরির পাইনি। মঙ্গলবার জুরিবোর্ডের শেষ সভায় আমাদের পক্ষ থেকে মনোনয়ন প্রক্রিয়ার কাজ শেষ করেছি। তালিকা তথ্য মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে। সেখান থেকে অনুমোদন আসার পরই নাম প্রকাশ করা হবে।’

কোন দুটি ক্যাটাগরি এবার ফাঁকা থাকবে সে বিষয়ে এখনই কিছু বলতে রাজি হননি জুরি বোর্ডের এই সদস্য।

গত আগস্টে এক প্রজ্ঞাপনের মাধ্যমে ২০২০ সালে মুক্তি পাওয়া সিনেমা আহ্বান করে মন্ত্রণালয়। এ বছর জমা পড়ে মোট ২৭টি সিনেমা। এর মধ্যে ১৪টি পূর্ণদৈর্ঘ্য, ৭টি স্বল্পদৈর্ঘ্য ও ৬টি প্রামাণ্যচিত্র। সাম্প্রতিক সময়ে জাতীয় পুরস্কারের জন্য এত কম ছবি আগে জমা পড়েনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ