রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
Uncategorized

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন যারা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

দেশের চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। চলচ্চিত্র শিল্পের বিকাশ ও উন্নয়নে উল্লেখযোগ্য অবদানের জন্য ব্যক্তি বিশেষ, শ্রেষ্ঠ চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্রকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়। ২০২০ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তালিকা প্রকাশ করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী মোট ২৭টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হবে। এর মধ্যে গাজী রাকায়েত হোসেন দুই ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন। আজীবন সম্মাননা পাচ্ছেন বরেণ্য অভিনয়শিল্পী আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদ।

শ্রেষ্ঠ চলচ্চিত্র হয়েছে যুগ্মভাবে ‘গোর’ ও ‘বিশ্বসুন্দরী’। শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জান্নাতুল ফেরদৌসের ‘আড়ং’। শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র সৈয়দ আশিক রহমানের ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’।

সরকারি অনুদানপ্রাপ্ত ‘গোর’ ছবিটির জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক হিসেবে পুরস্কার পাচ্ছেন গাজী রাকায়েত হোসেন। ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার সম্মাননা পাচ্ছেন সিয়াম আহমেদ। ‘গোর’-এর জন্য রোজালিন দীপান্বিতা মার্টিন পাচ্ছেন শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার।

‘বিশ্বসুন্দরী’র জন্য ফজলুর রহমান বাবু পাচ্ছেন পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার। মিশা সওদাগর ‘বীর’ চলচ্চিত্রের জন্য পাচ্ছেন শ্রেষ্ঠ খল অভিনেতার পুরস্কার।

‘হৃদয় জুড়ে’ ছবির ‘বিশ্বাস যদি যায়রে’ গানের জন্য বেলাল খান শ্রেষ্ঠ সংগীত পরিচালকের স্বীকৃতি পেয়েছেন। ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রে ‘তুই কি আমার হবিরে’ গানের জন্য ইমরান শ্রেষ্ঠ গায়কের পুরস্কার পাচ্ছেন। যুগ্মভাবে ‘শ্রেষ্ঠ গায়িকা’ দিলশাদ নাহার কনা ও কোনাল। ‘তুই কি আমার হবিরে’ গানের জন্য শ্রেষ্ঠ গীতিকার এবং শ্রেষ্ঠ সুরকারের পুরস্কার পাচ্ছেন কবির বকুল ও ইমরান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ