রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
Uncategorized

নির্বাচনের অভিজ্ঞতা ব্যাপক : মিষ্টি মারিয়া

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

বছরের প্রথম মাস জানুয়ারির প্রায় পুরোটা জুড়েই নির্বাচনী কার্যক্রম নিয়ে ব্যস্ত ছিলেন মিষ্টি হাসির মিষ্টি মেয়ে মিষ্টি মারিয়া। ২৮ জানুয়ারি অনুষ্ঠিত টেলিভিশন অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের নির্বাচন শেষে তাই আবার কাজে ব্যস্ত হয়ে পড়েছেন জনপ্রিয় এই মডেল – অভিনেত্রী। নিজের পেশাগত সংগঠনের নির্বাচনে মিষ্টি মারিয়া কার্যনির্বাহী সদস্যপদে প্রার্থী হয়েছিলেন। নির্বাচনী প্রচার কাজে তিনি ছুটে বেড়িয়েছেন ভোটারদের কাছে। নির্বাচনের দিন তিনি সহকর্মী সকলের সঙ্গে শিল্পকলা একাডেমিতে উৎসবমুখর পরিবেশে সময় কাটিয়েছেন।

প্রথমবার নির্বাচনে প্রার্থী হয়ে জয় না পেলেও নির্বাচনের অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগবে বলে মনে করেন মিষ্টি। এই প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনে প্রার্থী হয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে। অভিনয়শিল্পী সংঘের সদস্য সংখ্যা প্রায় তেরশো। আর ভোটার সংখ্যা ৭৫২। যাদের সবাইকে ব্যক্তিগতভাবে চেনা সম্ভব নয়। এই নির্বাচনে প্রার্থী হয়ে সবার কাছে পৌঁছানোর সুযোগ পেয়েছি। যাদের সাথে দূরত্ব ছিল, সেই দূরত্ব দূর হয়েছে। অনেক মানুষের ভালোবাসা পেয়েছি। আমি ১৯৫টি ভোট পেয়েছি। কিছু ভোট নষ্ট হয়েছে। সবকিছু বিবেচনা করলে অসাধারণ সময় কেটেছে নির্বাচনকালীন। এমন অভিজ্ঞতা আমার ব্যক্তি জীবনেও কাজে লাগবে।

নির্বাচনের পর প্রচুর কাজের প্রস্তাব পাচ্ছেন বলে জানান মিষ্টি মারিয়া। এই বিষয়ে তিনি বলেন, আমি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে ‘ফ্যামিলি প্ল্যানিং ইনস্পেক্টর’ পদে চাকরি করছি। চাকরি করে খুব বেশি মিডিয়ায় কাজ করা যায় না। তবে নির্বাচনের পর অনেকেই কাজের কথা বলছেন। আগে প্রতি মাসে পাঁচটি কাজের প্রস্তাব এলে এখন আসে বিশটি।

কাজের প্রস্তাব বাড়লেও হুট করেই কিন্তু নতুন কাজ হাতে নিচ্ছেন না মিষ্টি মারিয়া। বর্তমানে দুটো ধারাবাহিক নাটকের কাজ করছেন তিনি। তিনি জানান, আকাশ রঞ্জনের নির্দেশনায় ‘বউ শাশুড়ি’ ধারাবাহিকের শুটিং চলছে। বৈশাখী টেলিভিশনে সপ্তাহে তিন দিন নাটকটি প্রচার হচ্ছে। এসএ টিভিতে প্রচার হচ্ছে সোহেল রানার ‘গোড়াতে গলদ’। আরও কয়েকটি ধারাবাহিকে কাজের ব্যাপারে কথা হয়েছে।

মিষ্টি মারিয়া নাটকে অভিনয়ের পাশাপশি চলচ্চিত্রেও অভিনয় করছেন। দুই ছবি মুক্তি পাওয়া এই চিত্রনায়িকার দুটো চলচ্চিত্র মুক্তির অপেক্ষায়। একটি হলো – দ্বীন ইসলাম পরিচালিত ‘চরিত্র’। অন্যটি এফ জামান তাপসের পরিচালনায় নির্মিত ‘বাসন্তী’। মিষ্টি মারিয়া বাসন্তী ছবিটি নিয়ে বলেন, একটি সত্য ঘটনা অবলম্বনে ‘বাসন্তী’ ছবিটি নির্মাণ করা হচ্ছে। আমার দুই দিনের শুটিং বাকি আছে। ছবিটি বেশ যত্ন নিয়ে নির্মাণ করা হচ্ছে। আমার একেকটি লুকের জন্য আলাদা মেকআপ আর্টিস্ট রাখা হয়েছে। ‘চরিত্র’ ছবিতে আমি ‘চাঁদনী’ চরিত্রে অভিনয় করেছি। গাজীপুরের একটি গ্রামে শুটিং করেছি। এমন জায়গায় সচরাচর শুটিং হয় না। তাই শুটিংয়ে আহত দর্শনার্থীদের মাঝেও ছিল ব্যাপক উৎসাহ। এই ছবির সব কাজ শেষ। দুটো ছবিই চলতি বছর মুক্তির পরিকল্পনা রয়েছে।

মিষ্টি মারিয়া এর আগে ইমপ্রেস টেলফিল্মের প্রযোজনায় আমিরুল ইসলাম পরিচালিত ‘আলোয় ভুবন ভরা’ ও শহীদুল আলম সাচ্চু পরিচালিত ‘ভালোবাসার উত্তাপ’ ছবিতে প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করেন। দুটো ছবিতেই প্রশংসা কুড়ায় তার পর্দা উপস্থিতি।

অভিনয়ের বাইরে মিষ্টি মারিয়া বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবেও ব্যাপক জনপ্রিয়। তিনি জানান, সম্প্রতি মার্কেন্টাইল ব্যাংকের একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন। বিভিন্ন এটিএম বুথে বিজ্ঞাপনের ছবি লাগানো হয়েছে। এই বিজ্ঞাপনচিত্রের জন্য দর্শকের প্রশংসা পাচ্ছি। এছাড়া বিজ্ঞাপনচিত্রের প্রচুর প্রস্তাব আসছে। ব্যাটে বলে মিললে কাজ করবো।

কথা প্রসঙ্গে সুদর্শনা গ্ল্যামার গার্ল মিষ্টি মারিয়া জানান ওটিটি (ওভার দ্য টপ) প্লাটফর্মে কাজের ব্যাপারে তার ইতিবাচক মনোভাব রয়েছে। এই বিষয়ে তার বক্তব্য হলো – আমি ওয়েব প্লাটফর্মে কাজ করতে চাই। তবে যে চরিত্রে অভিনয় করবো, গল্পে সেই চরিত্রের প্রভাব কতটুকু তা দেখার বিষয়। যেনতেন কাজ না করে মানসম্মত কাজ করতে চাই আমি।

অভিনয়ের পাশাপাশি লেখালেখিও করেন মিষ্টি মারিয়া। লিখেছেন উপন্যাস কন্যা, আলেয়া ও অদৃশ্য স্পর্শ। সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন ‘কন্যা’ উপন্যাসের জন্য। মিষ্টি কিছুদিন আগে জানিয়েছিলেন অন্যান্যবারের মতো এবারের বইমেলাতেও তার নতুন উপন্যাস প্রকাশ হবে। এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন নিয়ে ব্যাপক দৌড়াদৌড়ির কারণে এবারের বইমেলায় কোনো বই প্রকাশ করতে পারছি না। আশা করছি আগামী বইমেলায় পাঠককে নতুন বই উপহার দিতে পারবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ