রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
Uncategorized

সুপরিকল্পিতভাবে গুমের গল্প ছড়াচ্ছে প্রথম আলোর ‘চরকি’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২

বাংলাদেশে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে মানুষ গুম হচ্ছে। এমন অপপ্রচার চালাচ্ছে দেশ-বিরোধী অপশক্তি। এবার ওই অপপ্রচারের অংশ হিসেবে শীর্ষ দৈনিক প্রথম আলো’র সহযোগী ওটিটি প্ল্যাটফর্ম ‘চরকি’ জনমনে বিভ্রান্তি ছড়ানোর জঘন্য মিশন নিয়ে প্রকাশ্য অপপ্রচারে নেমেছে। সামাজিক যোগোযোগ মাধ্যমে এরা ঢাকঢোল পিটিয়ে এসব প্রচার করলেও এধরনের রাষ্ট্রবিরোধী অপতৎপরতার বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থা নীরব।

জানা গেছে, সম্প্রতি ‘চরকি’ থেকে একটি পোস্টার ছড়ানো হচ্ছে, যার শিরোনাম- ‘ফারুক আহমেদকে খুঁজছে তার পরিবার’। পোস্টারে বলা হয়েছে- “দুই সন্তানের জনক, ৫১ বছর বয়সী ফারুক আহমেদ একটি বেসরকারী ব্যাংকে কর্মরত ছিলেন। ১৯৯৯ সালের ২৯ মার্চ, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সেজে কে বা কারা ফারুক আহমেদকে তুলে নিয়ে যায় তার নিজ বাড়ী থেকে। তারপর থেকে তার আর কোনো হদিস মিলেনি। তার দুই সন্তান সাইক আর সাকিরা এখনো অপেক্ষা করছে তাদের বাবার জন্য। ফারুক আহমেদের স্ত্রী রাবেয়ার দিন কাটছে থানা-পুলিশ আর হসপিটাল হসপিটালে ঘুরে…”।

প্রথম আলোর ‘চরকি’ প্ল্যাটফর্ম কর্তৃক প্রচারিত এধরনের প্রচারনা সম্পর্কে গণমাধ্যম ব্যক্তিত্বরা বলছেন, এরই মাঝে বিএনপি-জামাতসহ একটি সংঘবদ্ধ চক্র যখন মার্কিণ যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্বে কথিত গুমের গল্প তুলে ধরে সরকার ও আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে বিপদে ফেলার হীন ষড়যন্ত্রে লিপ্ত, তখন ‘চরকি’ প্ল্যাটফর্মের এই আকস্মিক প্রচার হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। এ বিষয়ে আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর ব্যবস্থা নেওয়া উচিৎ বলে তারা মনে করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ