শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মেহজাবিনকে ‘ভরে দেয়ার’ হুমকি জীবন নাশের হুমকির মুখে অপূর্ব-মেহজাবিন শিক্ষাঙ্গনে প্রবেশের অনুমতি পেলেন না সানি লিওন-কাল হলো অতীত ! ‘শাহরুখের থেকে আমার পারিশ্রমিক অনেক বেশি’, ‘গর্বিত’ ফারহা খান-কেন এই মন্তব্য? উত্তপ্ত বেনাপোল সীমান্ত, সতর্কতা জারি করেছে বিজিবি! নীল ছবির নায়িকার টাকা নেওয়া যায়, সম্মান দেওয়া যায় না! মালবিকার মৃত্যু নিয়ে প্রশ্ন গহনার! জামাইষষ্ঠীতে সৌরভকে আদরে ভাসালো দর্শনার পরিবার! শাহজালাল বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ দুবাইফেরত যাত্রী আটক অর্থ আত্মসাৎ মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে বিচার শুরু! ৩০০০ শিশুর হার্ট সার্জারি করালেন গায়িকা পলক মুচ্ছল!
Uncategorized

সন্ন্যাসিনী হতে চান্দ্রেয়ীর কসরত

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

কলকাতার নাটক ও চলচ্চিত্র জগতের পরিচিত মুখ চান্দ্রেয়ী ঘোষ। দারুন গুণী এক অভিনেত্রী তিনি। তার অভিনীত নতুন ছবির পরিচালক প্রীতম জানিয়েছেন, অভিনয়ের আগে চান্দ্রেয়ী খুঁটিয়ে শিখেছেন কী ভাবে ক্রশ ধরতে হয়, পবিত্র জল ছেটাতে হয়। বাইবেল কী ভাবে ধরে পড়তে হয়। হয় তিনি লাস্যময়ী, আধুনিকা। নয়তো সুন্দরী আদিবাসী সাজে। কয়দিন আগেই স্নিগ্ধ, পবিত্র সাজে ধরা দিলেন চান্দ্রেয়ী ঘোষ।

প্রীতম মুখোপাধ্যায়ের ‘রিষ’ ছবিতে তিনি খ্রিস্টান সন্ন্যাসিনী মাদার পার্সি। সেই পোশাকে অদ্ভুত শান্ত দেখাচ্ছে চান্দ্রেয়ীকে। ভিতরে ভিতরে সত্যিই কি আমূল বদলে গেলেন অভিনেত্রী ? এমন প্রশ্নের উত্তরে জানা গেছে, খ্রিস্টান সন্ন্যাসিনীর চরিত্রে অভিনয় করতে পেরে দারুণ খুশি চান্দ্রেয়ী নিজেও। প্রথম লুক সেটের পরে নিজেকে দেখে নিজেই অবাক। ভাবতেই পারেননি, এত ভাল মিশে যাবেন! তিনি বলেন, একটি চরিত্র বাস্তবায়িত করতে অভিনেতাদের নিজেকে নিংড়ে দিতে হয়। বদলে সেই চরিত্রের খোলসত্যাগের সময় কিছু না কিছু ছাপ থেকে যায়। এখনও তলিয়ে ভাবার সময় পাইনি। তবে কিছু না ভাল লাগা নিজের মধ্যেও রয়ে গিয়েছে। সেটা অনুভব করতে পারছি।

এই প্রথম তিনি সন্ন্যাসিনীর চরিত্র করলেন। শ্যুটিং চলাকালীন কোনও সংযম বা বিশেষ প্রশিক্ষণ ? এমন প্রশ্নের উত্তরে চান্দ্রেয়ী বলেন, কোনও সংযম পালন করিনি। তবে দৃশ্যে যাওয়ার আগে চার্চের যাজকের সঙ্গে অনেক ক্ষণ কথা বলেছিলাম। ওর থেকে জেনে নিয়েছিলাম, কী করে ধর্মীয় আচার-আচরণ পালন করতে হয়। কী ভাবে অশুভ শক্তি তাড়াতে হয়। এই শিক্ষা অন্য ধর্মের প্রতি আমার শ্রদ্ধা আরও বাড়িয়েছে।

পরিচালক প্রীতমও জানিয়েছেন, অভিনয়ের আগে চান্দ্রেয়ী খুঁটিয়ে শিখেছেন কী ভাবে ক্রশ ধরতে হয়, পবিত্র জল ছেটাতে হয়। বাইবেল কী ভাবে ধরে পড়তে হয়। কোন আঙুল দিয়ে জপের মালা ধরতে হয়।

জানা যায়, চান্দ্রেয়ী প্রশংসা করেছেন এই ছবির আরেক জন অভিনয়শিল্পী কিয়ানা মুখোপাধ্যায়েরও। যাকে ঘিরে আবর্তিত ছবির গল্প। দেবারতি ভৌমিকের লেখা গল্প অনুযায়ী ওর উপরেই ভর করবে অশুভ শক্তি। অভিনেত্রী এর আগেও অভিনয় করেছেন শিশুশিল্পীর সঙ্গে। জানালেন, ছোট্ট মেয়েটির কোনও কিছুতেই ‘না’ নেই। সবার সঙ্গে সব বিষয়ে সহযোগিতা করে। কিয়ানার সঙ্গে কাজ করে বেশ আরাম।

ভূতের ছবিতে অভিনয়। শ্যুটিং করতে করতে কোনও ভৌতিক অভিজ্ঞতা ? চান্দ্রেয়ীর দাবি, ‘আমি ভূত বিশ্বাস করি। একবার এগরায় মাচা করতে যাচ্ছি। মাঝরাস্তায় চালক বুঝতে পারছেন না, কোন দিকে গাড়িটিকে নিয়ে যাবেন। হঠাৎ দেখি, দূর থেকে কেউ আসছেন। সারা গায়ে চাদর মোড়া। গাড়ির সামনে আসতেই চালক কাচ নামিয়ে জিজ্ঞেস করতে যাবেন, আচমকাই সে গায়েব। চোখের সামনে জলজ্যান্ত এক জন উধাও হয়ে গেল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ