রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
Uncategorized

সেন্সর ছাড়পত্র পেল ‘পায়ের তলায় মাটি নাই’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৩১ আগস্ট, ২০২২

জমজমাট প্রতিবেদক

তরুণ নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধা পরিচালিত সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’ এরইমধ্যে বুসান (কোরিয়া), ভারতের ব্যাঙ্গালুরু, পুনেসহ শ্রীলঙ্কা, জাপান, নেপাল, অস্ট্রিয়া, লন্ডন, কানাডা, অস্ট্রেলিয়া মিলিয়ে বিশ্বের ১৪টি মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। সেসব জায়গা থেকে বয়ে এনেছে সুনাম ও সম্মাননা।

এবার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে মুক্তির জন্য আনকাট ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। সেন্সর বোর্ড সূত্রে জানা যায়, সোমবার সিনেমাটি দেখে কোনো রকম কর্তন ছাড়াই মুক্তির অনুমতি দেয়া হয়। শিগগির দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন পরিচালিত।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মনওয়ার, প্রিয়াম অর্চি প্রমুখ। প্রযোজনা করেছেন নন্দিত চলচ্চিত্র নির্মাতা আবু শাহেদ ইমন।

প্রযোজক ইমন বলেন, “জলবায়ু পরিবর্তনের ফলে একজন ব্যক্তি মানুষের জীবনে যে প্রভাব পড়তে পারে সেই টানাপড়েনের গল্প উঠে এসেছে ‘পায়ের তলায় মাটি নাই’ সিনেমায়। বিশ্বের বিভিন্ন উৎসবে এটি প্রদর্শিত হয়ে সুনাম কুড়িয়েছে এবং সম্মাননা এসেছে। বাংলাদেশে এখন সিনেমা জোয়ার বইছে। আমার বিশ্বাস অত্যন্ত সুনির্মাণে নির্মিত ও সুচিন্তিত কনসেপ্টে তৈরি সিনেমাটি দর্শক উপভোগ করবে।”

পরিচালাক রাব্বী মৃধা জানান, ‘সিনেমাটি ৯৫ মিনিটের। জলবায়ু পরিবর্তনের প্রভাবে একজন মানুষের জীবনে যে পরিবর্তন আসে, গ্রাম থেকে শহরে এসে নিজেকে দাঁড় করানোর সংগ্রামে লিপ্ত হয় সেটাই আমরা এখানে আমরা তুলে ধরেছি।

উল্লেখ্য, বক্সঅফিস নিবেদিত এবং গল্প রাজ্য ফিল্মস-এর প্রযোজনায় নির্মিত বহুল আলোচিত ‘পায়ের তলায় মাটি নাই’-এর সহযোগিতায় আছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশন্স। নির্বাহী প্রযোজক মীর মোকাররম হোসেন এবং সহ-প্রযোজক হিসেবে আছেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও বাতায়ন প্রোডাকশন্স-এর তাহরিমা খান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ