রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
Uncategorized

রাষ্ট্রের কাছে আর কিছু চাওয়ার নেই: গাজী পুত্র উপল

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

আজ সকালে মারা গেছেন কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার। বর্ণাঢ্য ক্যারিয়ারে দর্শক-শ্রোতাদের মুঠো মুঠো ভালোবাসা কুড়িয়েছেন তিনি। রাষ্ট্রীয়ভাবে নানা সম্মান পেয়েছেন এই শিল্পী।

এ বিষয়ে গাজী মাজহারুল আনোয়ারের পুত্র উপল বলেন, ‘একাত্তর পরবর্তী সব সরকার আমার বাবাকে সম্মান দিয়েছেন। আমার পরিবার কৃতজ্ঞ। রাষ্ট্রের কাছে আর কোনো কিছু চাওয়ার নেই।’

গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ রাজধানীর ইউনাইটেড হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। তার শেষ বিদায়ে সঙ্গে উপল থাকলেও দূর দেশ যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন কন্যা দিঠি। আপাতত তার অপেক্ষায় গাজী পরিবার। এ বিষয়ে উপল বলেন, ‘আমরা আমার চাচা ও বোনের জন্য অপেক্ষা করছি।’ দিঠি ঢাকায় আসার পর গাজী মাজহারুল আনোয়ারের দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

রোববার (৪ সেপ্টেম্বর) সকাল ৭টা ৩০ মিনিটের দিকে মৃত্যু হয় কিংবদন্তি গাজী মাজহারুল আনোয়ারের। ভোর সাড়ে ছ’টার দিকে নিজ বাসার বাথরুমে জ্ঞান হারান তিনি। চিকিৎসকদের ধারণা, তিনি স্ট্রোক করেছিলেন।

গাজী মাজহারুল আনোয়ার ১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি থানার তালেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

‘জয় বাংলা, বাংলার জয়’, একতারা তুই দেশের কথা বল রে এবার বল’-সহ অসংখ্য কালজয়ী গানের এই রচয়িতা গীতিকবি সংঘের আজীবন সদস্য ছিলেন। ২০০২ সালে একুশে পদক, ২০২১ সালে স্বাধীনতা পুরস্কার লাভ করেন তিনি।

স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য স্বাধীন দেশের সর্বপ্রথম পুরস্কার ‘বাংলাদেশ প্রেসিডেন্ট গোল্ড মেডেল অ্যাওয়ার্ড’ লাভ করেন। এছাড়াও পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একাধিকবার বাচসাস পুরস্কার, বিজেএমই অ্যাওয়ার্ড, ডেইলি স্টার কর্তৃক লাইফ টাইম অ্যাওয়ার্ডসহ তার অর্জিত পুরস্কারের সংখ্যা ১১০।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ