রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
Uncategorized

তরুণ নির্মাতা খুঁজছে আরটিভি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

তরুণ নির্মাতা খুঁজছে বেসরকারি টেলিভিশন আরটিভি। তরুণ পরিচালকদের উৎসাহিত করার লক্ষ্যে ‘তরুণ নির্মাতার নতুন গল্প’ শিরোনামে প্রতিযোগিতার আয়োজন করেছে। বুধবার বিকেল ৫টায় বেঙ্গল মাল্টিমিডিয়া তেজগাঁও স্টুডিওতে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন চ্যানেল কর্তৃপক্ষ।

আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, অনেক মেধাবী তরুণ নির্মাতা বিভিন্ন সময় ছোট নাটিকা বা তথ্যচিত্র নিয়ে এসে প্রচারের অনুরোধ করেন। আরটিভি সম সময় নতুন কিছু করে বলেই আরটিভি’র নিকট তাদের এ প্রত্যাশা। সে সকল মেধাবীদের জন্য এটি একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে তারা নিজেদেরকে প্রমাণ করতে পারবেন। অন্তত ১০জন তরুণ নির্মাতাকেও যদি আমরা তুলে আনতে পারি তাহলে আমাদের এ প্রচেষ্টা সফল হবে বলে আমি মনে করি এবং তাদেরকে আরটিভি’র অর্থায়নে নাটক নির্মাণের সুযোগ দেয়া হবে। তারাই অগ্রণী ভূমিকা রাখবে আগামীর ভিজ্যুয়াল বিশ্বে।

অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব বলেন, আমাদের একমাত্র উদ্দেশ্য হলো সৃজনশীল নাট্যনির্মাতা তৈরি করা। প্রতিযোগীদের নির্বাচিত নাটিকাগুলো আরটিভিতে প্রচার করা হবে এবং আরটিভি ড্রামা পেজে আপ করা হবে। সেখানে দর্শকদের ভোট এবং এসএমএসের মাধ্যমে নির্বাচন করা হবে তরুণ নির্মাতা।

এতে বিচারকের ভূমিকায় থাকবেন অভিনেতা ও শিক্ষক জিয়া উদ্দিন কিসলু, ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক নির্মাতা এস এ হক অলীক, অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক অভিনেতা আহসান হাবিব নাসিম এবং অভিনেত্রী মুনিরা ইউসুফ মেমী।

অভিনেতা ও শিক্ষক জিয়া উদ্দিন কিসলু বলেন, প্রতিশ্রুতিশীল নির্মতা তৈরিতে এটি একটি অসাধারণ উদ্যোগ। এ তরুণরাই নাট্যাঙ্গণের শূণ্যস্থান পূরণ করবে।

অভিনেত্রী মুনিরা ইউসুফ মেমী বলেন, আরটিভি সর্বদাই নতুনত্বের পরিচয় দিয়ে এসেছে। এ প্রতিযোগিতাটি তারই ধারাবাহিকতা বলে আমি মনে করি। নির্মাতাই নাটকের ক্যাপ্টেন অব দ্য শিফ তাই তাকে মেধাবী হতেই হবে। আরটিভি তাদেরকে সে সুযোগ করে দিয়েছে।

সৈয়দ সাবাব আলী আরজুর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক নির্মাতা এস এ হক অলীক এবং অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক অভিনেতা আহসান হাবিব নাসিম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ