শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
Uncategorized

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন সম্ভাব্য ২৫ ডিসেম্বর

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

সব কিছু ঠিকঠাক থাকলে গঠনতন্ত্র অনুযায়ী ডিসেম্বর মাসের শেষ শুক্রবার ২৫ তারিখ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। গত রবিবার সমিতির নির্বাহী কমিটির বৈঠকে এই দিনটিকে এখন পর্যন্ত ঠিকঠাক রাখা হয়েছে। প্রশাসনের অনুমতি পাওয়া গেলে সেদিনই নির্বাচন হবে। তবে সমিতির কোনো কোনো সদস্য আশাবাদী যে, তারা নির্বাচন করার অনুমতি পাবেন।

কোভিড মহামারীকালীন স্থির হয়েছিল সমিতির কার্যালয় সপ্তাহে একদিন অর্থাৎ প্রতি রবিবার খোলা থাকবে। কিন্তু লকডাউন বন্ধ হয়ে যাওয়ার পর এখন প্রতিদিনই খোলা থাকে। এই সময়টাতে সংশ্লিষ্ট সকলের মধ্যে একটা নির্বাচনী উত্তেজনাও বিরাজ করছে। চলচ্চিত্রশিল্পের ১৮টি সংগঠনরে মধ্যে এই সমিতিটির নির্বাচনই হয় জমজমাট। কারণ অন্যান্য সংগঠনগুলোর সদস্য সংখ্যা অনেক কম। কিন্তু পরিচালক সমিতিতে যারা একবার সদস্য হয়েছেন, তারা ছবি বানান বা না বানান সদস্যই থাকছেন এবং ভোটও দিতে পারছেন। এজন্য নির্বাচনটা জমজমাট হয়।

প্রবীণ নির্মাতারাও এফডিসি আসেন ভোটকে কেন্দ্র করে। পরিচালক শিল্পী চক্রবর্তী কথায় কথায় জানালেন, এবারের নির্বাচনে দুটি প্যানেল হবে। একটি দিবেন পরিচালক সোহানুর রহমান সোহান। আরেকটি দিবেন পরিচালক শাহ আলম কিরণ। তৃতীয় আরো একটি প্যানেল হতে পারে বলে শোনা যাচ্ছে বলে জানালেন পরিচলাক মোস্তাফিজুর রহমান বাবু।

পরিচালক সোহানুর রহমান সোহান বলেছেন, তিনি সভাপতি পদে নির্বাচন করবেন এবং প্যানেলও দিবেন। একই কথা শাহ আলম কিরণের ক্ষেত্রেও। তারা চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি সংগঠনকেও চলচ্চিত্রশিল্পের দুর্দিনে বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে এগিয়ে নিতে চান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ