রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
Uncategorized

সকল অপূর্ণতা গুলো পূর্ণতা পেল: প্লাবন কোরেশী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

গত ৩ ডিসেম্বর বৃহস্পতিবার সংস্কৃতি মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জাতীয় চলচ্চিত্র পুরুষ্কার ২০১৯ ঘোষণা করা হয়েছে। এবার মোট ২৬টি ক্যাটাগরিতে পুরুষ্কার ঘোষণা হয়েছে। তন্মধ্যে এ বছর শ্রেষ্ঠ সুরকার ক্যাটাগরিতে মেধাবী সুরকার তানভীর তারেক এর সাথে যৌথভাবে শ্রেষ্ঠ সুরকার হিসেবে পুরুষ্কার পাচ্ছেন সুরকার প্লাবন কোরেশী। মাসুদ পথিক পরিচালিত ‘মায়া: দ্য লস্ট মাদার’ চলচিত্রে ফোক সম্রাজী মমতাজ এর কণ্ঠে গাওয়া ‘বাড়ির ঐ পূর্ব ধারে’ গানের সুর করার স্বীকৃতি স্বরূপ এই পুরুষ্কারে ভূষিত হয়েছেন তিনি।

দেশীয় চলচ্চিত্রের এই সর্বোচ্চ রাষ্ট্রীয় স্বীকৃতি পাওয়ায় নিজের অনুভূতি প্রসঙ্গে প্লাবন কোরেশী জানালেন, ‘দারুণ খুশি হয়েছি। নিজের সৃষ্টির জন্য সর্বোচ্চ রাষ্ট্রীয় স্বীকৃতি পাওয়ার স্বপ্ন সকলেরই থাকে। যা আমারও ছিলো। এই স্বীকৃতি পাওয়ার সাথে সাথে আমার বিগত দিনের সকল অপূর্ণতাগুলো পূর্ণতা পেলো। এই সম্মান আমার আত্মবিশ্বাসের জায়গাটা আরও শক্তিশালী করে দিয়েছে। সেই সাথে সাথে নিজের কাজের প্রতি দায়িত্বশীলতা যেন আরও বহুগুণ বেড়ে গেলো। সবার প্রতি কৃতজ্ঞতা, যারা আমার এই দীর্ঘ পথচলায় সবসময় পাশে থেকে অনুপ্রেরণা যুগিয়েছেন এবং সহযোগিতা করেছেন। এই সম্মানের মর্যাদা অক্ষুণ্ণ রেখে আগামী দিনগুলোতে আরও ভালো ভালো কাজ করে যেতে চাই।’

উল্লেখ্য, প্লাবন কোরেশী একজন সুরকারই নয় তিনি একাধারে একজন গীতিকবি এবং সঙ্গীতশিল্পী। তার লেখনিতে প্রকাশ পেয়েছে ফজলুর রহমান বাবুর ‘ইন্দুবালা’, দিলরুবা খানের ‘তোমার আমার’, মনির খানের ‘অঞ্জনা’, রিংকুর ‘বিবাগী’, রবি চৌধুরীর ‘রঙের বন্ধু’ ধ্রুব গুহ’র ‘একলা পাখি’সহ ‘যে পাখি ঘর বোঝেনা’র মতো জনপ্রিয় সব গান। পাশাপাশি নিজের কণ্ঠে গাওয়া গান ‘মোল্লা স্যারের ক্লাশে’, ‘বেশ্যা’, ‘সুলেখা’, ‘ভালোবাসার নাম নেবো না মুখে’ ও ‘ইশকুলে যাবো না’ অন্যতম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ