শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
Uncategorized

মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে বাংলাদেশ প্রতিনিধি দলের আসাম সফর

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৭ জুলাই, ২০২২

জমজমাট ডেস্ক

মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে বাংলাদেশ প্রতিনিধি দলের আসাম সফরে রয়েছেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী, ভারত-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর এবং ভারতের আজাদি কা অমৃত মহোৎসবের অংশ হিসেবে ভারত সরকার এই সফরটির আয়োজন করেছে।

রোববার ( ১৭ জুলাই ) ঢাকায় ভারতীয় হাইকমিশন এ তথ্য জানিয়ে বলেছে, ১৬ জুলাই ২০২২ তারিখে বাংলাদেশ থেকে একটি ২৫ সদস্যের প্রতিনিধি দল মুক্তিযুদ্ধের ঐতিহ্যকে উদ্যাপন ও স্মরণ করতে চার দিনের সফরে আসাম রাজ্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

প্রতিনিধি দলটিতে ১৫ জন বীর মুক্তিযোদ্ধা রয়েছেন যারা আসাম সংলগ্ন অঞ্চলে মুক্তিযুদ্ধে জড়িত ছিলেন। এই মুক্তিযোদ্ধাদের সাথে সফরকারী দলে ছয়জন সাংবাদিক ও চারজন যুব প্রতিনিধিও রয়েছেন।

সফরকালে, বাংলাদেশের প্রতিনিধি দলটি আসাম সরকারের মাননীয় মুখ্যমন্ত্রীসহ শীর্ষ সাংবিধানিক কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবে। প্রতিনিধি দলটি আসাম এবং পার্শ্ববর্তী মেঘালয়ের ঐতিহাসিক ও সাংস্কৃতিক দিক থেকে গুরুত্বপূর্ণ স্থানসমূহ পরিদর্শন করবে।

এই সফর বাংলাদেশের প্রতিনিধি দল ও ভারতের আয়োজকদের জন্য এমন একটি সুযোগ যা তাদের পুনরায় স্মরণ করিয়ে দেবে মুক্তি ও স্বাধীনতার সংগ্রামে মুক্তিযোদ্ধাদের প্রতি আসামের জনগণের স্বতঃস্ফূর্ত ও আন্তরিক সমর্থন এবং সহায়তার কথা।

এই সফর জনগণের মধ্যে দৃঢ় যোগাযোগকে আরও শক্তিশালী করতে এবং মুক্তিযুদ্ধের আদর্শকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ভারতীয় ও বাংলাদেশী বীর নাগরিকদের স্মরণ করতে ও সম্মান জানাতে ভারত কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের অংশ এই সফর।

বাংলাদেশের প্রতিনিধি দলের এই সফরটি খুবই উপযুক্ত সময়ে অনুষ্ঠিত হচ্ছে যখন ভারত স্বর্ণিম বিজয় বর্ষের অংশ হিসেবে তার শহীদ বীরদের সম্মান জানাচ্ছে এবং সেই সাথে ভারতের স্বাধীনতার ৭৫ বছর এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদ্যাপন করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ