রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
Uncategorized

অসচ্ছল নারীদের জন্য এক ব্যতিক্রম উদ্যোগ চিত্রনায়িকা আন্নার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৩০ জুলাই, ২০২২

জমজমাট ডেস্ক

চিত্রনায়িকা নাহিদা আশরাফ আন্না। চলচ্চিত্রে তিনি আন্না হিসেবেই পরিচিত। একসময় নায়ক মান্নার নায়িকা হয়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। এ পর্যন্ত আন্না প্রায় অর্ধশত সিনেমায় অভিনয় করেছেন। ঢালিউড চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় এই নায়িকা বর্তমানে অভিনয় থেকে দূরে আছেন।

তবে চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে বেশ সরব তিনি। সিনেমায় অভিনয় না করলেও বিশেষ দিবসের নাটক প্রযোজনায় পাওয়া যায় তাকে। এ ছাড়া বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে দেখা মেলে তার। আন্নার এখনকার ব্যস্ততা পরিবার ও আন্না’স মেকওভার নিয়ে।

সম্প্রতি এই অভিনেত্রী তার মেকওভার থেকে অসচ্ছল নারীদের জন্য এক ব্যতিক্রম উদ্যোগ নেন। তাদের স্বাবলম্বী করতে আন্না’স মেকওভার থেকে বিনামূল্যে একটি কোর্স-এর আয়োজন করেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সন্ধ্যায় এই প্রতিষ্ঠানের প্রথম ব্যাচের ৮ জন সুবিধাবঞ্চিত ও ক্ষুদ্র উদ্যোক্তা নারীদের মাঝে আন্না’স মেকওভার কমপ্লিট কর্পোরেট বিউটিশিয়ান ও মেকআপ আর্টিস্ট কোর্স এর সনদ তুলে দেওয়া হয়।

এ সময় অভিনেত্রী আন্না বলেন, ছোট বেলা থেকেই আমার মেকআপের প্রতি অন্যরকম আগ্রহ ছিল। একবার আমার বড় বোনের সঙ্গে জোর করে কলকাতা যাই। সেখানে মেকওভারের প্রশিক্ষণ নেই। এরপর চলচ্চিত্র ছেড়ে মেকওভার নিয়ে কিছু করার চিন্তা করি। সতেরো সালে পরিকল্পনা করলেও আমাদের পথচলা শুরু করি আঠারো সালে। এভাবেই নানা বাধা-বিপত্তি পেরিয়ে ধীরে ধীরে এ পর্যন্ত এসেছি।

যোগ করে তিনি বলেন, সবসময় ইচ্ছে ছিল ব্যতিক্রম কিছু করার। যাদের মেকওভার নিয়ে আগ্রহ আছে নানা কারণে সুযোগ পায় না তাদের জন্য আমার এই ভিন্ন উদ্যোগ। উদ্যোক্তা তৈরির লক্ষে বিনামূল্যে এই কোর্স এর আয়োজন করা। এমন আয়োজনে ব্যাপক সাড়া মিলেছে। শিগগিরই দ্বিতীয় কোর্স সম্পন্ন হবে। তৃতীয় লিঙ্গের মানুষেরাও প্রশিক্ষণ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তাদের নিয়েও আমরা ভাবছি। আগামীতে মেকওভারদের জন্য একটি স্কুল করার ইচ্ছে আছে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা রহমান, নাঈম মির্জা, রায়হান রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আন্না’স মেকওভার এর সমন্বয়ক-অভিনেতা সাগর সিদ্দিকী।

আন্না অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘পিতা মাতার আমানত’, ‘মা বাবা আর সন্তান’, ‘জীবন যুদ্ধ’, ‘সমাধি’, ‘মনের ঘরে বসত করে’, ‘সন্তান আমার অহংকার’, ‘পাঁচ টাকার প্রেম’, ‘স্বামী হারা সুন্দরী’, ‘তুমি আমার স্বামী’, ‘বাজাও বিয়ের বাজনা’ ইত্যাদি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ