বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
Uncategorized

ত্রান কার্যক্রম নিয়ে শাকিব খানের মিথ্যাচার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

বাংলা চলচ্চিত্রের দর্শকপ্রিয় নায়ক শাকিব খান। বেশ কয়েক বছর ধরে ঢাকাই চলচ্চিত্রে একাই রাজত্ব করছেন তিনি৷ দীর্ঘ নয় মাস আমেরিকার নিউইয়র্ক থেকে সম্প্রতি দেশে ফিরেছেন এ নায়ক। এরই মধ্যে দীর্ঘ ১০ মাসের বিরতি শেষে চেনা ছন্দে ফিরেছেন ঢালিউড কিং। সম্প্রতি একটি বিজ্ঞাপনের শুটিংয়ের মাধ্যমে বহুদিন পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন শাকিব।

এদিকে, নিউইয়র্ক থাকাকালীন শাকিব খান ঘোষণা দিয়েছিলেন, সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের মাঝে সহায়তা দেয়ার। গত ১৮ জুন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি পোস্ট দিয়ে এ ঘোষণা দেন শাকিব।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, ঘোষণাতেই সীমাবদ্ধ রয়েছে শাকিব খানের ত্রাণ কার্যক্রম। সিলেট-সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকাবাসীর জন্য আজও যায়নি তার সহায়তা। শাকিব দেশে ফিরে বা নিউইয়র্কে বসে বন্যার্তদের মাঝে ত্রাণ দিয়েছেন এমন খবর কোথাও পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে শাকিব খানের মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হলে তার ফোন নাম্বার বন্ধ পাওয়া যায়।

ত্রাণ দেওয়ার ঘোষণা দিয়ে দেশের অধিকাংশ মিডিয়া কভারেজ নিয়ে দেশের মানুষদের কাছে দানবীর হওয়ার টিপ্পনিও কেটেছিলেন এ তারকা। শেষ পর্যন্ত ত্রাণ দেওয়ার কথা বেমালুম ভুলে গেছেন তিনি।

পাহাড়ি ঢল ও টানা ভারী বর্ষণে সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছিল। বন্যার্তদের উদ্ধারে মাঠে নেমেছিল সেনাবাহিনী, নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরাও। সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি এবং ব্যক্তিগত পর্যায়েও অনেকেই বন্যার্তদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন হৃদয় নিংড়ে। ত্রাণ দিয়েছেন অনেক সাধারণ মানুষও।

বন্যা পরিস্থিতি নাড়া দিয়েছিল তারকাদের অন্তরেও। বিশেষ করে ঢাকাই সিনেমার নায়ক-প্রযোজক ডিপজল ও অনন্ত জলিল ব্যক্তিগতভাবে বন্যার্তদের মাঝে ত্রাণ পৌঁছে দিয়েছিলেন। এ ছাড়াও কুঁড়েঘর ব্যান্ডের গায়ক তাশরিফ খান এবং দেশের জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদিও ত্রাণ দিয়েছিলেন বন্যার্ত মানুষদের মাঝে।

শাকিব খান বন্যাকবলিত এলাকার একটা ছবি শেয়ার করে গত ১৮ জুন দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুকে পোস্ট দিয়ে লিখেছিলেন, এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে থাকলেও সংবাদমাধ্যম ও শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে জেনেছি, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ। বন্যা কবলিত মানুষের দুর্দশা আমাকে ভীষণভাবে কষ্ট দিচ্ছে। মানবিক দৃষ্টিকোণ থেকে ভয়াবহ বন্যার কবলে পড়া মানুষের পাশে আছি। তাদের মৌলিক চাহিদা পূরণে আমার সামর্থ্যের মধ্যে অর্থ সহায়তা পাঠানোর উদ্যোগ নিয়েছি। সেই সঙ্গে একটি তহবিল গঠনেরও কথা ভেবেছি; যা থেকে প্রাপ্ত অর্থ ও অন্যান্য সহায়তা পৌঁছে যাবে কষ্টে থাকা সেই সব বানভাসি মানুষের সাময়িক সংকট মোকাবিলায়। বন্যা কবলিতদের যেকোনো ধরনের সহায়তা দিয়ে যারা পাশে থাকতে চান, এই ই-মেইলে [email protected] যোগাযোগ করতে পারবেন।

সবার প্রতি আহ্বান জানিয়ে শাকিব খান আরও লিখেছিলেন, বাংলাদেশ ও প্রবাসে থাকা আগ্রহী বিত্তবানদের কাছে আহ্বান- আপনারাও নিজেদের সামর্থ্যের মধ্য থেকে বানভাসি অসহায় মানুষের পাশে দাঁড়ান। সৃষ্টিকর্তা আমাদের সহায় হোক। সবার জন্য প্রার্থনা।

শাকিব খানের ফেসবুক পেজে এই কথাগুলো আজও ঝুলছে। খোঁজ নিয়ে জানা যায়, বানভাসি মানুষরা আজও শাকিব থেকে কোনো সহযোগিতা পায়নি।

শাকিব খান অভিনীত ‘অন্তরাত্মা’ ও ‘লিডার: আমিই বাংলাদেশ’ নামের দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। শিগগিরই শুরু করবেন তার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের সরকারি অনুদানের সিনেমা ‘মায়া’। তবে এই নামটি পরিবর্তন হতে পারে। সিনেমাটিতে অভিনয় করার কথা রয়েছে চিত্রনায়িকা পূজা চেরির। পরিচালনা করবেন হিমেল আশরাফ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ