শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

মেকআপম্যান থেকে অভিনেতা জাভেদ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৪ মে, ২০২৪

জমজমাট প্রতিবেদক

নিজেকে আকর্ষণীয় করে তুলতে মেকআপের কোনো বিকল্প নেই। একজন চিত্রশিল্পী যেমন ক্যানভাসে একটু একটু করে রং দিয়ে একটি নারী প্রতিকৃতিকে সাজিয়ে তোলেন; তেমনি সেই কাজটিই করেন একজন মেকআপ আর্টিস্ট। তেমনই একজন মেকআপ আর্টিস্ট মো. জাভেদ মিয়া।

মেকআপ আর্টিস্ট হিসেবে দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রে কাজ করছেন তিনি। চলচ্চিত্রে তার আগমন সোনালী সময়ে। নব্বই দশকে মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ শুরু করেন তিনি। তার শুরুটা ‘কালিয়া’ সিনেমায় সহকারী হিসেবে। এরপর একক ভাবে কাজ শুরু করেন।

এদিকে, জাভেদ মেকআপ আর্টিস্ট থেকে নাম লেখিয়েছেন অভিনয়ে। এক ডজনের মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। আজ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মো. ইকবাল পরিচালিত হরর সিনেমা ‘ডেডবডি’। এতে মেকআপম্যানের পাশাপাশি অভিনয় করেছেন তিনি।

এ প্রসঙ্গে জাভেদ বলেন, এর আগেও বেশকিছু সিনেমায় কাজ করেছি। তবে প্রথমবার হরর গল্পে কাজ করেছি। আশা করছি, সিনেমাটি সবার ভালো লাগবে।

শ্রেষ্ঠ মেকআপ আর্টিস্ট হিসেবে মো. জাভেদ সবচেয়ে সম্মানজনক পদক জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার জন্য তিনি এ পুরস্কার পান। জাভেদ এ পর্যন্ত প্রায় ৬০টির মতো সিনেমায় মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করেছেন। এখনো নিয়মিত কাজ করছেন তিনি।

মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করা জাভেদের উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে ‘পোরামন’, ‘অগ্নি’, ‘তোমাকে খুঁজছি’, ‘ভালোবাসা আজকাল’, ‘তবুও ভালোবাসি’, ‘ভালো আমাকে বাসতেই হবে’, ‘পালাবার পথ নেই’, ‘কিলহিম’, ‘দেয়ালের দেশ’ প্রভূতি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ