শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
Uncategorized

আজ নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী রুহীর জন্মদিন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

এ সময়ের দর্শকপ্রিয় নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী নুসরাত জান্নাত রুহীর আজ জন্মদিন। বিশেষ এই দিনটি ঘরোয়া পরিবেশে পরিবারের মানুষজন নিয়েই আনন্দে কাটাচ্ছেন বলে জানান রুহী। তিনি বলেন, ‘জন্মদিন আমার কাছে অনেক আনন্দ আর একটি বিশেষ দিন। এবার জন্মদিনটা খুব বড় আয়োজন করে একটি অনুষ্ঠান করার ইচ্ছা ছিল। কিন্তু করোনার জন্য করা হচ্ছে না। একটা অস্থির সময় আমরা অতিবাহিত করছি। তাই তো পরিবারের মানুষজন নিয়েই জন্মদিনটা পালন করছি। রাত ১২টায় পরিবারের সবাই আমাকে সারপ্রাইজ দেয়। তাদের সবাইকে নিয়ে কেক কেটে জন্মদিন পালন করি। আর ফেসবুক ও মোবাইলে পরিচিত বন্ধু-বান্ধব থেকে শুরু করে শোবিজ মিডিয়ার অনেকেই শুভেচ্ছা জানায়। জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য সবার কাছে আমি সত্যি কৃতজ্ঞ।’ রুহী আরো জানায়, বিশেষ এই দিনে তিনি অন্যান্যবারের মতো এবারও পথ শিশুদের সাথে কিছুটা সময় কাটাবেন।

শোবিজের অনেক শাখায় কাজ করছেন রুহী। নাচ, অভিনয়, মডেলিং ও উপস্থাপনা করা- মিডিয়ার প্রায় সব শাখায় তিনি কাজ করছেন। গত ঈদে রুহী অভিনয় করেছেন বেশকিছু নাটকে। ভিন্ন ভিন্ন সব গল্পে সে কাজ করেছেন। এরমধ্যে দেশের শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্ট প্রযোজিত ও সজীব মাহমুদ পরিচালিত ‘রকি দ্যা গ্রেট’, মানসুর আলম নির্ঝর পরিচালিত ‘হেলথ কাভারেজ’ ও ‘লাভ উইথ বেনিফিটস’ এবং সজীব মাহমুদ পরিচালিত ‘বোকা প্রেম’ নাটকগুলো বেশ আলোচিত হয়।

রুহী ছোটবেলা থেকেই নাচের সঙ্গে সম্পৃক্ত। তিনি বাফা, বাংলাদেশ শিশু একাডেমি, জাতীয় শিল্পকলা একাডেমিসহ দেশের প্রায় সব ইনস্টিটিউট থেকেই তিনি ক্ল্যাসিক্যাল নাচের উপর প্রশিক্ষণ নিয়েছেন। শান্ত- মারিয়াম বিশ্ববিদ্যালয় থেকে নাচের উপর তিনি মাস্টার্সও করেছেন। ফ্যাশন ডিজাইনিং এও তিনি অনার্স ও মাস্টার্স করেছেন। রুহী বুলবুল একাডেমী অব ফাইন আর্টস (বাফা) এ গত তেরো বছর ধরে সিনিয়র নৃত্য শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সমাজ কল্যাণের সঙ্গীত স্কুলে টিচার এডমিন হিসেবে শিক্ষগতা করছেন।

শোবিজ মিডিয়ায় রুহী কাজ শুরু অনেক আগে থেকেই। বিটিভি থেকে শুরু করে দেশের প্রায় সব ক‘টি টিভি চ্যানেলে তিনি অনুষ্ঠান করেছেন। সেই সময়ে তিনি বিজ্ঞাপন, মিউজিক ভিডিও ও নাটক-টেলিফিল্মেও কাজ করেছেন। মাঝে পড়াশুনার জন্য নিয়েছেন লম্বা একটি বিরতি। বিইউএফটি থেকে ফ্যাশন ডিজাইন ও শান্ত মারিয়াম থেকে মাস্টার্স করার ফলে তিনি মডেলিং এবং অভিনয় থেকে সরে আসেন। এছাড়াও নিজের স্বপ্নীল ললিতকলা একাডেমির ব্যস্ততা, নাচের উপর বিভিন্ন কোর্স করা সহ জাতীয় পর্যায়ে অনুষ্ঠান করার ফলে তিনি শোবিজে নিয়মিত কাজ করতে পারেননি। তবে ২০১২ সাল থেকে রুহী আবার নিয়মিত কাজ শুরু করেছেন। অভিনয়, মডেলিং এবং উপস্থাপনা করছেন নিয়মিত।

বর্তমানে রুহী নাটকে অভিনয় নিয়েই বেশি ব্যস্ত। তার অভিনীত অনেকগুলো নাটক আলোচনায় আসে। তারমধ্যে রয়েছে নাজমুল রনির ‘আকাশ বদল’, ‘ভালোবাসার অন্য অনুভূতি’, ‘এই বৈশাখে’, রাইসুল তমালের ‘বুক পকেটের গল্প’, আবু হায়াত মাহমুদের ‘কালের আবর্তে’, তপু খানের ‘সময়ের গল্প’, তানভীর হোসেন প্রবালের ‘গল্পটি ভ-এর’, হারুন রুশোর ‘দহনকালের ভালোবাসা’ ও ‘এবং বিচ্ছেদ এবং ভালোবাসা’, অনিক বিশ্বাসের পরিচালনায় ‘দ্রোহ’, কাজী সাইফ আহমেদের ‘অদ্ভুত মায়াজাল’, সজীব মাহমুদের ‘যে পাখির ডানা নেই’,‘অচেনা প্রেম’, ‘ছেলেটির কোনো দোষ ছিলো না’, মাসুদ আল জাবেরের ‘পুতুলের সংসার’, ‘তখন এই সময়ে’, তুহিন হোসেনের ‘ভুল কাব্য’, রাফাত মজুমদার রিংকুর ‘বেবী রাসেল’, জুলফিতার ইসলাম শিশিরের ‘ছোট পরিবার আবশ্যক’সহ অনেকগুলো নাটকে রুহী অভিনয় করেছেন এবং আলোচনায় এসেছেন। এই পর্যন্ত রুহী ৬০ টিরও বেশি নাটকে অভিনয় করেছেন। মিউজিক ভিডিওতেও মডেল হয়েছেন খুলনার মেয়ে রুহী। শিল্পী মিলন মাহমুদ-এর ‘প্রিয়জন’, এফ এ সুমন- এর ‘মন শুধু তুই তুই’ করে সহ বেশ কয়েকটি গানে তাকে মডেল হিসেবে দেখা গেছে। নাচের মেয়ে হওয়াতে মিউজিক ভিডিও করতে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করেন। তবে মিউজিক ভিডিওর কনসেপ্ট এবং গানটি অবশ্যই ভালো হওয়া চাই।

রুহী নিয়মিত বিজ্ঞাপন ও স্টিল ফটোগ্রাফিতেও কাজ করছেন। দেশের সবক’টি জাতীয় দৈনিকের লাইফস্টাইল পেইজে কাভার ফটোশ্যুট করেছেন। আরো করেছেন ফ্যাশন হাউজগুলোর ফটোশ্যুটও। যারমধ্যে রয়েছে রঙ বাংলাদেশ, ইন-টোটো, সাজমন, জ্যোতি শাড়ি হাউজ, বিশ্বরঙ, প্রেমস কালেকশন সহ আরো অনেকগুলো ফ্যাশন হাউজ। বিজ্ঞাপনেও কাজ করেছেন রুহী। আরএফএল ডিসপো, ম্যাক্স ব্যাগসহ বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করেছেন। উপস্থাপনাতেও রয়েছে রুহীর দক্ষতা। মাই টিভির মিউজিক ড্রিম, কী লিখি তোমায়সহ কিছু অনুষ্ঠান উপস্থাপনা করেছেন।

রুহীর বাবা একজন চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও মঞ্চ নাটক নির্দেশক ছিলেন। তার বাবার চলচ্চিত্র প্রযোজনা হাউজের নাম ছিলো এসআরএস প্রোডাকশনস। তার মা হেলেন বদরুদ্দীন একজন লেখক। গত দুই বছরে একুশে বইমেলায় তার মায়ের লেখা ‘পতাকার মিছিল’ ও ‘স্বচ্ছ আয়না’ নামের দুটি উপন্যাস বের হয়। এক ভাই এক বোনের মধ্যে রুহী ছোট। তার বড় ভাই আবু হাসিব রণ ডিবিএল গ্রুপের একজন উর্ধ্বতন কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ