বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

নিপুণের প্যানেলে সভাপতি প্রার্থী আহমেদ শরীফ!

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪

জমজমাট প্রতিবেদক

এক সময়ের রূপালী পর্দার দর্শকপ্রিয় খল-অভিনেতা আহমেদ শরীফ। তিনি অভিনয়ে নেই দীর্ঘ সময় ধরে। অভিনয় ও নিজ দেশ ছেড়ে পরিবারসহ পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। এখন ওখানেই তার বসবাস। মাঝে মধ্যে স্বল্প সময়ের জন্য দেশে আসেন তিনি।

সম্প্রতি কিংবদন্তি এই অভিনেতা দুই সপ্তাহের জন্য ঢাকা এসেছেন। থাকবেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনেও। বুধবার (১৩ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির অফিসে আলাপকালে এ কথা জানান আহমেদ শরীফ নিজেই।

শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অচিরেই। আসন্ন নির্বাচনে দেখা যাবে কিনা? এমন প্রশ্নে এ অভিনেতা বলেন, দুই সপ্তাহ দেশে থাকব, তারপর যুক্তরাষ্ট্র গিয়ে আবার দেশে ফিরব। নির্বাচনে থাকব, কারণ এর শিকড় আমাদের গড়া। নির্বাচন করছি তবে কোন প্যানেলে এবং কোন পদে করব সেটা পরে জানাব। তবে নির্বাচনে থাকতেই হবে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক আহমেদ শরীফ। এছাড়াও তিন বার সাধারণ সম্পাদক ও চার বার সভাপতির দায়িত্ব পালন করেছেন এ অভিনেতা।

এদিকে, আসন্ন নির্বাচনে ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিদায়ী কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন। সে কারণে বিপাকে পড়েছেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুণ আক্তার। নিজের প্যানেলের সভাপতির খোঁজে মাঠ চষে বেড়াচ্ছেন তিনি। এমন সময়ে আহমেদ শরীফের মতো প্রবীণ অভিনেতার নির্বাচনে আসার ইঙ্গিতে ধারণা করা হচ্ছে সভাপতি পদে নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন তিনি।

কারণ হিসেবে উল্লেখ করা যায়, এদিন এফডিসির শিল্পী সমিতিতে নিপুণ আক্তার সমর্থিত ইফতারের আয়োজন হয়। অন্যদিকে, ক্যান্টিনের সামনের প্যান্ডেল করে আরেক প্যানেল মিশা সওদাগর ও ডিপজলের ইফতার আয়োজন হয়। কিন্তু আহমেদ শরীফ ছিলেন শিল্পী সমিতিতে। এ থেকে ধারণা করা হচ্ছে নিপুণের প্যানেলে সভাপতি পদে নির্বাচন করবেন আহমেদ শরীফ!

তবে এ ব্যাপারে এখনই সবকিছু খোলাসা করেননি আহমেদ শরীফ। তিনি বলেন, এবারের নির্বাচনে খেলা হবে! তবে নির্বাচনে যদি অংশ নেই কোন পদে করব সেটাও পরে ঘোষণা দেব। এদিন অভিনেতা অমিত হাসানের আমন্ত্রণে দীর্ঘদিন পর এফডিসি আসেন এই অভিনেতা।

প্রসঙ্গত, প্রায় আট শতাধিক সিনেমার অভিনেতা আহমেদ শরীফ। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য রয়েছে ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’, ‘দেনমোহর’, ‘তিন কন্যা’, ‘বন্দুক’ প্রভৃতি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ