মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

নির্মাতা ও অভিনেতা গাজী ফারুক হৃদরোগে আক্রান্ত

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪

জমজমাট প্রতিবেদক

নির্মাতা ও অভিনেতা গাজী ফারুক হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি আছেন। খুব শিগগিরই তার বাইপাস সার্জারি করাতে হবে বলে জানান চিকিৎসক।

পারিবারিক সূত্রে জানা যায়, গাজী ফারুক দীর্ঘদিন থেকে হৃদরোগে আক্রান্ত। সম্প্রতি তিনি হার্ট অ্যাটাক করে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি হন। অবস্থা জটিলতা দেখে তাকে আইসিওতে স্থানান্তর করা হয়। দুইদিন পর তার অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে সিসিওতে স্থানান্তর করা হয়। তারপর এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। ব্লক তিনটিই জটিল অবস্থায় আছে বলে চিকিৎসক জানান।

আর সে কারণেই খুব শিগগিরই তার বাইপাস সার্জারি করে ব্লক অপসারণ করা জরুরি হয়ে পড়েছে। সার্জারির জন্য গাজী ফারুক বর্তমানে ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন হাসপাতালে ভর্তি আছেন। এখানে তার শরীরের সক্ষমতা পরীক্ষা চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে খুব দ্রুতই তার বাইপাস সার্জারির তারিখ নির্ধারণ করা হবে। এ অবস্থায় নির্মাতা গাজী ফারুক ও তার পরিবারের পক্ষ থেকে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ দেশবাসীর কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

গাজী ফারুক একাধারে নাট্যকার, পরিচালক, অভিনেতা, ভয়েস আর্টিস্ট, মঞ্চ ও চলচ্চিত্রকর্মী। ১৯৮৫ সাল থেকে ‘ঢাকা মঞ্চ’-এর সঙ্গে তার পথচলা শুরু। এর মধ্যে নিজের দলসহ ৩০টি মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া ১০টি মঞ্চ নাটক রচনা ও নির্দেশনা দিয়েছেন তিনি।

১৯৯৪ সালে প্যাকেজ নাটকের সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। এরপর ৬০টির মতো টেলিভিশন নাটক রচনা ও পরিচালনা করেছেন গাজী ফারুক। তার রচিত ও পরিচালিত টিভি নাটকের মধ্যে বিনিময়ে তুমি, হৃদয়ের ভালোবাসা, ঝরা পাতার গান, রঙ্গিলা বাজার, স্বপ্নকুমারী, গদাই ডাক্তার, আমি এবং লাবণ্য, ভালোবাসার দরপতন, ছায়ানূপুর, কালবেলা, কুসুমপুরের কুসুমকলি, নীলিমায় তুমি নীল ইত্যাদি উল্লেখযোগ্য।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ