মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

ডিসির অসহযোগিতায় সিরাজগঞ্জে ঈদেও ছবি যাচ্ছে না

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

জমজমাট প্রতিবেদক

এদেশে সিনেমার বুনিয়াদ ছড়িয়ে দিতে জাতির জনকের অবদান চিরস্মরণীয়। তার উত্তর প্রজন্ম বর্তমান প্রধানমন্ত্রীও শিল্প ও সংস্কৃতিপ্রেমী। সে হিসেবে তিনি সিনেমা প্রেমী। তার আকাংখা এদেশের নির্মাতা-অভিনেতারা একদিন অস্কার জয় করবে। সে লক্ষ্যে একদিকে যেমন অনুদান ব্যবস্থা চালু রেখেছেন অপরদিকে নির্মিয়মান সিনেমাগুলো প্রদর্শনের সুব্যবস্থার জন্য হাজার কোটি টাকার ঋণপ্রণোদনা দিয়েছেন। পাশাপাশি দেশের নির্মাতাদের সিনেমা ছড়িয়ে দিতে বিভিন্ন সময় উৎসাহ উদ্দীপনাও দিয়ে যাচ্ছেন। কিন্তু তার এমন সংস্কৃতির মনোভাবের বিপরীত মেরুতে সিরাজগঞ্জ জেলা প্রশাসক। তিনি কোনোভাবেই মওলানা ভাসানী অডিটোরিয়ামে সিনেমা প্রদর্শনের অনুমতি দিবেন না। ফলে এবার সিরাজগঞ্জবাসীর বড় অংশ ঈদ সিনেমার আনন্দ থেকে বঞ্চিত হবে। একইভাবে সরকারও রাজস্ব থেকে বঞ্চিত হবে।

জানা গেছে, ঢাকা-কলকাতার জনপ্রিয় কোরিওগ্রাফার সাইফুল ইসলাম নিজ এলাকা সিরজাগঞ্জের মওলানা ভাসানী মিলনায়তনে ঈদে দুই সপ্তাহের জন্য সিনেমা প্রদর্শনের জন্য জেলা প্রশাসক, মেয়র ও পুলিশ সুপার বরাবর আবেদন করে। তার এই আবেদনে চলচ্চিত্র পরিষদ ও প্রদর্শক সমিতি বিনাশর্তে অনুমতি দিলেও তা নাকচ করে দেন জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান।
এ নিয়ে এই প্রতিবেদকের সঙ্গে কথা হলে জেলা প্রশাসক প্রাপ্তি স্বীকার করেন তিনি অনুমতি দিবেন না বলে জানিয়ে দেন। তিনি বলেন, সরকারি কোনো আদেশ পাইনি। তাই দিবো না।

এ ব্যাপারে স্থানীয় নাট্য সংগঠনের একাধিক কর্মী এই প্রতিবেদকের কাছে বলেন, জেলা প্রশাসক জেলার অভিভাবক। তিনি চাইলে অডিটোরিয়ামে সিনেমা চলতে পারে। না চাইলে সেটা সম্ভব না। এখানকার বিপুল পরিমান মানুষের বিনোদনের কথা ভেবে আশা করছি তিনি অনুমতি দিবেন।

এ ব্যাপারে সাইফুল ইসলাম বলেন, সুস্থধারার সংস্কৃতির অভাবে এখানকার যুব সমাজ যাতে নষ্ট হতে না পারে সে কারণে একজন সংস্কৃতির সেবক হিসেবে সিনেমা চালানোর উদ্যোগ নিয়েছিলাম। আশা করছি ডিসি মহোদয় বিষয়টা অনুধাবন করবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি দশকের শূন্য দশকেও সিরাজগঞ্জে সাতটি সিনেমা হল চালু ছিলো। বর্তমানে ২২ আসনের একটি সিনেপ্লেক্স চালু হলে নতুন করে সিনেমা নির্ভর বিনোদনের চাহিদা দেখা দেয়। যে কারণে উৎসব-পার্বনে অটিডোরিয়ামটিতে বাণিজ্যিকভাবে সিনেমা দেখানোর আয়োজন চলে। গত ঈদে অনুমতি দিলেও অদৃশ্য ইশারায় পরে বন্ধ করে দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ