রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

সর্বোচ্চ ভোট পেলেন আলেকজান্ডার বো, নারীদের মধ্যে রত্না কবির

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

জমজমাট প্রতিবেদক

বাংলা চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় অভিনেতা আলেকজান্ডার বো। এখন আর চলচ্চিত্রে তাকে খুব একটা দেখা যায় না। নির্বাচন ও চলচ্চিত্রসংশ্লিষ্ট বিভিন্ন আয়োজনে মাঝেমধ্যে তাকে দেখা যায়। সেই আলেকজান্ডার বো এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পেয়ে চমকে দিলেন। বিজয়ী সব সদস্যের মধ্যে সর্বোচ্চ ২৮৬ ভোট পেয়ে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন তিনি।

ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আলেকজান্ডার বো বলেন, ‘ভোটাররা আমার প্রতি আস্থা রেখেছেন। তাদের কাছে আমি কৃতজ্ঞ। দীর্ঘ সময় ধরে চলচ্চিত্রে কাজ করে আসছি। সেই জায়গা থেকে ভোটাররা আমাদের মতো শিল্পীদেরকে ভালো করেই চেনেন, জানেন। হয়ত সে কারণেই এত ভোটের ব্যবধানে আমাকে জয়ী করেছেন।

এর আগেরবারের নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে চিত্রনায়িকা শাহনূরের কাছে পরাজিত হয়েছিলেন আলেকজান্ডার বো। তবে তারও আগে দুবার সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন এই অভিনেতা। আলেকজান্ডার বো এবার মিশা-ডিপজল প্যানেল থেকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচন করেন। তিনি তার প্রতিদ্বন্দ্বী আরেক নায়ক মারুফ আকিবকে হারিয়েছেন ১৩৭ ভোটে, মারুফ পেয়েছেন ১৪৯ ভোট।

অন্যদিকে, নারী শিল্পীদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছেন চিত্রনায়িকা রত্না কবির। কার্যনির্বাহী সদস্য পদে তৃতীয়বারের মতো তিনি সর্বোচ্চ ভোট পেয়েছেন। ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে ২৮ জন প্রার্থীর মধ্যে ১১ জন সদস্য নির্বাচিত হয়েছেন। তাদের মধ্যে মিশা-ডিপজল পরিষদ থেকে ‘ইতিহাস’খ্যাত এই নায়িকা ২৬৩ ভোট পেয়েছেন। এর আগে দুই বার শিল্পী সমিতিতে সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়েছিলেন তিনি। বর্তমানে চতুর্থবারের মতো বাংলাদেশ ফিল্ম ক্লাবে দায়িত্ব পালন করছেন। চারবারই সর্বোচ্চ ভোট পেয়েছেন রত্না।

প্রতিক্রিয়া জানিয়ে চিত্রনায়িকা রত্না কবির বলেন, ‘এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। সবাই আমাকে এত ভালোবাসেন, আমি কৃতজ্ঞ। সবসময় শিল্পীদের পাশে থেকে কাজ করব।

১৯৯৫ সালে শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘লম্পট’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা করেন আলেকজান্ডার বো। পরিচালক শহীদুল ইসলাম খোকনের ‘ম্যাডাম ফুলি’ সিনেমাতে শিমলার বিপরীতে আলেকজান্ডারের অভিনয় প্রশংসিত হয়। তারপর আর তাকে পিছু ফিরে তাকাতে হয়নি।

রত্নার ঢালিউড চলচ্চিত্রে প্রায় দুই দশকের ক্যারিয়ার। ২০০২ সালে প্রথম ‘কেন ভালোবাসলাম’ সিনেমার মধ্য দিয়ে এ জগতে নাম লেখান তিনি। একটা সময়ে নিয়মিত অভিনয় করলেও পরে কমিয়ে দেন। প্রায় অর্ধশত সিনেমার এই নায়িকা ২০০২ সালে স্কুলে পড়া অবস্থায় প্রথম সিনেমাতে অভিনয় করেন। দশম শ্রেণিতে পড়াশোনার সময় তার হাতে আসে কাজী হায়াৎ পরিচালিত ‘ইতিহাস’ সিনেমার কাজ। এই সিনেমাতে কাজী মারুফের বিপরীতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। এরপর শুধু এগিয়ে যাওয়ার গল্প।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ