বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
Uncategorized

জাতিসংঘের শুভেচ্ছাদূত হলেন তাহসান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২ জানুয়ারী, ২০২১

বাংলাদেশি জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসান খানকে ‘গুডউইল অ্যামবাসেডর’ হিসেবে নিযুক্ত করেছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর। আজ শনিবার (২ জানুয়ারি) এ ঘোষণা দেওয়া হয়। এ বিষয়ে তাহসান খান বলেন, ইউএনএইচসিআর বাংলাদেশে রোহিঙ্গাদের নিয়ে কাজ করছে। তাদের জন্য কিছু করতে পারা আমার জন্য গর্বের। ২০১৯ সালের মাঝামাঝি সময় ইউএনএইচসিআরের সঙ্গে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে গিয়েছিলাম। দায়বদ্ধতার জায়গা থেকে সংস্থাটির সঙ্গে কাজ করার চেষ্টা করেছি। শ্রদ্ধার সঙ্গে আমি আমার দায়িত্ব পালনের চেষ্টা করবো। এখন বাকিটা আল্লাহর ইচ্ছা।

সারা বিশ্বে ইউএনএইচসিআর এর প্রায় ৩০ জন গুডউইল অ্যামবাসেডর রয়েছেন। তাদের সঙ্গে যুক্ত হতে যাচ্ছে সেলিব্রিটি তাহসান খানের নাম। বিশ্বজুড়ে শরণার্থীদের অবস্থা তুলে ধরতে গুডউইল অ্যামবাসেডররা কাজ করে থাকেন। ২০১৯ সাল থেকেই ইউএনএইচসিআর এর বিভিন্ন কার্যক্রমের সঙ্গে যুক্ত তাহসান। বিশ্ব শরণার্থী দিবসের প্রচারণায় তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প ঘুরেছেন। সেখানে তিনি রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে কথা বলে তাদের দুঃখ-দুর্দশার কথা জেনেছেন।

গত ১৪ ডিসেম্বর জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থাটি তাদের ৭০তম বর্ষ পালন করেছে। ১৯৭১ সালের যুদ্ধের সময় শরণার্থীদের নিয়ে কাজ করেছে ইউএনএইচসিআর। বর্তমানে বাংলাদেশের কক্সবাজারে আশ্রিত রোহিঙ্গাদের নিয়ে কাজ করছে সংস্থাটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ