সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
Uncategorized

আলমের পরিচালনায় ‘জামাই VS শাশুড়ি’ নাটকে ফারিয়া – নিলয়

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৯ মার্চ, ২০২১

২০০৯ সালে এনটিভির সুপার হিরো প্রতিযোগিতা দিয়ে মিডিয়ায় আসেন নিলয় আলমগীর। বিরতির পর আবারও অভিনয়ে নিয়মিত হচ্ছেন ছোটপর্দার অভিনেত্রী ও মডেল ফারিয়া শাহরিন। প্রথম বারের মত ঈদের জন্য নির্মিত রোমান্টি, কমেডি নাটক ‘জামাই VS শাশুড়ি’ । রাফসান এর গল্পে গীতিকার ও সুরকার জিয়াউদ্দিন আলমের পরিচালনায় ২৫-২৬ টানা দুইদিন উত্তরার বিভিন্ন মনোরম লোকে ‘জামাই VS শাশুড়ি’ নাটকটির শুটিং সম্পূর্ন করেছেন পরিচালক।

নাটকটির গল্পের শুরুতে দেখা যাবে, শুভ গ্রামের একটা শিক্ষিত ছেলে । ঢাকা শহরে মাল্টিন্যাশনাল কোম্পানিতে ভালো একটা চাকুরি করে। সে স্ব-ভাবে সহজ, সরল। শুভ শহরের মেয়ে বিয়ে করবে না, তার বাবার পছন্দ মত গ্রামের শান্ত, শিক্ষিত, ভদ্র, একটি মেয়ে বিয়ে করবে। সেই মোতাবেক নীলা নামের এক মেয়ে কে বিয়ে করে নিয়ে আসে ঢাকায়। এই দিকে নীলাকে খব ভালো বাসে তার মা । মেয়ে কে একা কখনও কোথাও যেতে দেনিনি। মেয়ের বিয়ের আগেই জামাই বাড়ীর লোকদের কে সত্য দিয়েছেন , ঢাকা শহরে মেয়ে কে একা যেতে দিবে না । সেই সত্বে বিয়ে দিয়েছে শুভর সঙ্গে। সেই মোতাবেক মেয়ের সঙ্গে শহরে আসে শুভর শাশুড়ি চাঁদনী। তাই মা কে নিলা’র সঙ্গে ঢাকাতে নিয়ে আসেন জামাই । এখান থেকে গল্পের শুরু। এভাবে গল্প এগিয়ে যায় ‘জামাই V/S শাশুড়ি’ নাটকের গল্প। সম্পূর্ন হাসির কমেডি নাটকটি গল্পটা শেষ হয় ।

‘জামাই V/S শাশুড়ি’ নাটকটি নিয়ে নিয়ে ফারিয়া শাহরিন বলে, আলম ভাইয়ের সাথে ৮ বছর আগে আরফান নিশো সাথে ’মেঘলা রৌদ্দর’ নাটকে কাজ করেছিলাম, আট বছর পরে আবারও আলম ভাইয়ের পরিচালনা কাজ করেছি । খুবই সুন্দর একটি কাজ হয়েছে। নিলম আলমগীর এর সাথে এই প্রথম কাজ করছি । খুব ভালো অভিনয় করেছেন নিলয়, আর মনিরা মিঠু আপা সর্ম্পকে কিছু বলার নেই, তিনি নাটকে থাকলে আমাদের অভিনয় এমনিতে ভালো হয়ে যায়। আশা করছি ঈদে নাটকটি দর্শক প্রিয় হবে।

‘জামাই V/S শাশুড়ি’ নাটকটি নিয়ে নিয়ে নিলয় বলে, ‘জামাই V/S শাশুড়ি’ নাটকটি র গল্প খুব মজার, প্রতিটা দৃশ্য দর্শক দেখে খুব মজা পাবে, আমি ফারিয়া প্রথম কোন নাটকে কাজ করলাম, আর আলম ভাইয়ের সাথে প্রথম কোন কাজ। খুব কাজ করেছেন আলম ভাই । মিঠু আপুর সাথে অনেক কাজই হয়ে, মিঠু আপু ছাড়া এই নাটকের গল্প কেউ ফুটাতে পারতেন না । জামাই এবং শাশুড়ির কান্ড গুলো ভাইরাল হবেই । আশা করছি ঈদে নাটকটি দর্শক প্রিয় হবে।

‘জামাই V/S শাশুড়ি’ নাটকটি নিয়ে নিয়ে জিয়াউদ্দিন আলম বলে, ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত একটানা ১৫টির বেশি নাটক বানিয়েছি। এর পরে আর কোন নাটকে কাজ করে হয়ে উঠেনি। গত পাচ বছর গান লেখা ও সুর করা নিয়ে আমার ব্যস্ততা ছিলো বেশি । ৫ বছর পরে আবার কাজ করেছি আমি। ‘জামাই V/S শাশুড়ি’ নাটকটি নিয়ে শুধু এই টুকু বলবো , খুব সুন্দর একটি কাজ করেছি, শিল্পীরা খুব সহযোগিতা করেছেন, তাহাদের সহযোগিতা ছাড়া কাজটি করা সম্ভব ছিলো না। ধন্যবাদ শিল্পীদের কে আমাকে সাপোর্ট করার জন্য । এখন থেকে নিয়মিত কাজ করবো ।

নাটকে অভিনয় করেছেন , নিলয় আলমগীর, ফারিয়া শাহরিন, মনিরা মিঠু, হানিফ পালোয়ান, এস এম আশরাফুল, ওয়াসীম ইমদাদ, সাকিব রহমান, নাজমুল হাসান লিংকন সহ আরো অনেকেই। ক্যামেরায় ছিলেন  বিকাশ সাহা, এডিটিং – আরেফিন ও আলম আসাদ মিন্টু। নাটকটি প্রযোজনা করেছেন স্বনামধন্য অডিও প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ