মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
Uncategorized

বাস্তবধর্মী গল্পে কাজ করতে চাই: প্রসূন আজাদ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

রঞ্জু সরকার: অভিনেত্রী প্রসূন আজাদ। ২০১২ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন প্রসূন। এ প্রতিযোগিতায় অংশ গ্রহণের পূর্বে গিয়াস উদ্দিন সেলিমের ‘অবগুণ্ঠন’ নাটকে কাজ করার মাধ্যমে অভিনয় জগতে অভিষেক ঘটে। অভিনয়ের পাশাপাশি একাধিক ব্র্যান্ডের বিজ্ঞাপনে মডেল হিসেবেও কাজ করেন তিনি। ছোটপর্দার গন্ডি পেরিয়ে কাজ করেছেন বড় পর্দায়ও। সবার মতো ঘরবন্দি প্রসূন। ঘরবন্দি সময় কাটছে ব্যায়ম করে ও নাটক-সিনেমা দেখে।

২০১৪ সালে শফিকুল ইসলাম খানের পরিচালনায় ‘অচেনা হৃদয়’ ছবি দিয়ে বড় পর্দায় ক্যারিয়ার শুরু করেন। এরপর ‘সর্বনাশা ইয়াবা’ ও ‘মুসাফির’ নামের দুটি ছবিতে অভিনয় করে প্রশংসিত হন প্রসূন। এরপর থেকে ব্যক্তিগত কারণে অভিনয়ে অনিয়মিত হয়ে পড়েন এ অভিনেত্রী। মাঝে কিছু সময় মিডিয়া থেকে নিজেকে বিচ্ছিন্ন করে রাখেন। গত বছর তিনটি চলচ্চিত্রে কাজ করলেও নাটকে সেভাবে দেখা যায়নি। কারণ হিসেবে জানান, ভালো গল্প ও পছন্দ অনুযায়ী চরিত্র পাননি বলে কিছুটা অনিয়মিত ছিলেন। তবে চলতি বছর আবারও অভিনয়ে ফিরেছেন প্রসূন। নাটকে কাজ না করলেও একটি ওয়েব সিরিজে অভিনয় করবেন। এরইমধ্যে চারটি ছবির কাজ শেষ করেছেন এ অভিনেত্রী। শুটিং শেষে এগুলো এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। ছবি গুলো হলো নুরুল আলম আতিকের পরিচালনায় ‘মানুষের বাগান’ রাশিদ পলাশের ‘পদ্মাপুরান’ জায়েদ রেজওয়ানের ‘মৃত্যুপুরী’ এবং নিশীথ সূর্যের ‘পায়রার চিঠি’।

এ সব ছবিতে অভিনয় প্রসঙ্গে প্রসূন আজাদ বলেন, ‘প্রতিটি ছবিতেই আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি। ছবি গুলো বাণিজ্যিক না হলেও গল্প প্রধান। চারটি ছবি নিয়েই আমি আশাবাদী। তবে করোনার কারণে চলচ্চিত্রে অনেক বড় ধরনের ক্ষতি হয়ে গেছে। নাটকে আপাতত কোনো কাজ করছি না। নাটকে নিয়মিত কাজ করতে চাই।ছবিতেও নিয়মিত অভিনয়ের ইচ্ছা আছে।’

কী ধরনের চরিত্রে কাজ করতে চান? ‘যেটা আমি না, সেটা। বাস্তবধর্মী, জীবনের সঙ্গে মিলে। এর আগে এ ধরনের গল্পে কাজ করিনি। সে রকম গল্পে কাজ করতে চাই। আমাদের সমাজে চারপাশে বলার মতো অনেক গল্প আছে। এ ধরনের কাজ নাটকে হচ্ছে তবে খুব অল্প। যেগুলোই হচ্ছে তাতে অতিরঞ্জন থাকছে। বাস্তবের সঙ্গে  মিল নেই।তাই বাস্তবধর্মী গল্পে কাজ করতে চাই।’ মুক্তির অপেক্ষায় থাকা ছবিগুলো নিয়ে চিন্তিত প্রসূন আজাদ। কারণ,  করোনা ক্রমেই প্রকট হচ্ছে কবে নাগাদ এ থেকে রক্ষা পাবে যানে না কেউ। যার কারণে নিজের চলচ্চিত্র ও চলচ্চিত্রর ভবিষ্যত নিয়ে চিন্তিত এ লাক্স তারকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ