মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

প্রাণবিক বন্ধু জয়া’র কুকুরের খাবার নিয়ে সচেতনতা!

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

জমজমাট প্রতিবেদক

বাংলাদেশী জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান শুধু অভিনয় – মডেলিং দিয়েই জনপ্রিয়তা পাননি, তার প্রাণীপ্রেমী হিসেবেও সুনাম রয়েছে। বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন প্রজাতির প্রাণীদের প্রতি তার ভালোবাসা প্রায়শঃ সামাজিকমাধ্যমে লক্ষ্য করা যায়। আর জয়া’র নিজের বাসাতেও একাধিক পোষ্য প্রাণী পালন করেন। গেলো করোনা মহামারির সময়ে তিনি নিজে রান্না করে ঢাকার রাস্তায় থাকা অসহায় কুকুরদের খাইয়েছেন। পশুপ্রেমের জন্য ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননাও পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।

মঙ্গলবার (১২ মার্চ) শুরু হয়েছে মুসলমানদের পবিত্র মাস রমজান। রমজান মাসে দিনের বেলায় দোকান – রেস্তোরাঁগুলোর বড় অংশ বন্ধ থাকে। এতে অসহায় অবস্থায় পড়ে অবলা প্রাণী কুকুর। সাধারণত সারা দিন পথে পথে ঘুরে মানুষের দেওয়া খাবার খেয়েই বাঁচে কুকুরেরা। কিন্তু রমজানে মানুষ দিনের বেলা খাবার খায় না, ফলে কুকুরদেরও খাদ্য সংকট দেখা দেয়। তাইতো কুকুরদের খাবার সংকটের বিষয়টি নিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন জয়া আহসান।

নিজের সোশ্যাল হ্যান্ডেলে জয়া সবার প্রতি আর্জি জানিয়ে লিখেছেন, আমাদের দেওয়া কেক, বিস্কুটেই রাস্তার বেশিরভাগ কুকুরের পেট ভরে। কিন্তু রমজান মাসে সেটাও তাদের কপালে জোটে না। তারা তো আর আমাদের মতো রোজা রাখে না। তাই সামান্য খাবারের জন্য সারাদিন এদিক – সেদিক ঘুরে বেড়ায়। চলুন রমজানে আমরা রাস্তার এই অসহায় প্রাণীদের কথা একটু চিন্তা করি। আমাদের ঘরের বাইরে তাদের জন্য কিছু খাবার রেখে দেই।

উল্লেখ্য, সবশেষ দেশের প্রেক্ষাগৃহে জয়া আহসানকে দেখা গেছে ‘পেয়ারার সুবাস’ ছবিতে। এটি মুক্তি পেয়েছে গেল ৯ ফেব্রুয়ারি। নুরুল আলম আতিক নির্মিত এই ছবিতে জয়া ছাড়াও অভিনয় করেন প্রয়াত আহমেদ রুবেল, তারিক আনাম খান, সুষমা সরকার, দিহান, নূর ইমরান মিঠুসহ অনেকেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ