বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

জুটি বাঁধলেন নিথর মাহবুব ও রুশা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

জমজমাট প্রতিবেদক

অতিরিক্ত দাম বৃদ্ধির কারণে গত বছর সবজির মধ্যে সবচেয়ে আলোচিত ছিল আলু। তাই এবার বসত বাড়িতে কৃষি বিপণন অধিদপ্তর কর্তৃক নির্মাণকৃত অহিমায়িত মডেল ঘরে আলু সংরক্ষণে কৃষকদের উৎসাহী করছে সরকার। কৃষি বিপণন অধিদপ্তর বলছে, অহিমায়িত মডেল ঘরে ২৫-৩০ মেট্রিক টন আলু সংরক্ষণে কৃষকের সাশ্রয় হবে বছরে প্রায় দেড় লাখ টাকা। তাই আশার আলো দেখছে চাষীরাও। এসব ঘর নির্মাণের বিষয়ে কোথায় পরামর্শ পাবে, কেন এসব ঘরে আলু সংরক্ষণ করবে এবং কীভাবে সংরক্ষণ করা যায়; এসবের উপরে নির্মিত একটি ফিলারে মডেল হয়েছেন মূকাকু খ্যাত শিল্পী নিথর মাহবুব ও নতুন প্রজন্মের অভিনেত্রী আফ্রিদি রুসা।

এখানে আরও অভিনয় করেছেন মিলন আকন্দ ও মাটির মামিন। আনোয়ারুল হকের রচনায় এবং ওয়েস্টার্ন মিলনের সার্বিক সহযোগিতায় এটি পরিচালনা করেছেন সঙ্গীত শিল্পী শাইলু শাহ্। কৃষি বিপণন অধিদপ্তরে ফেসবুক পেজে বর্তমানে দেখা যাচ্ছে কাজটি। খুব শীঘ্রই এটি টিভি চ্যানেলে প্রচারে আসবে বলে জানিয়েছেন এর নির্মাতা শাইলু শাহ্। ওয়েস্টার্ন মিলনের সার্বিক সহযোগিতায় এর দৃশ্যধারণ হয়েছে মুন্সিগঞ্জে।

নিথর মাহবুব বলেন, ‘এ দেশে আলু সহজলভ্য এবং অল্প মূল্যের একটি সবজি। দেশের প্রায় প্রতিটি পরিবার সারা বছর এই সবজির উপর নির্ভরশীল। সেই আলু গত বছর আকাশচুম্বী দামে বিক্রি হয়েছে। এটা ছিল গরিবের পেটে লাথি মারার সমান। তাই সচেতনতামূলক এ কাজটি করে খুব ভালো লেগেছে।

রুশা বলেন, ‘কৃষকদের জন্য কাজটি করতে পেরে আমার খুব ভালো লাগছে। আর কাজটিকে প্রাণবন্ত করতে সহশিল্পী হিসেবে নিথর ভাই আমাকে অনেক সহযোগিতা করেছেন। তবে কাজটি করতে আমাদের অনেক পরিশ্রম গেছে। কখনও মাঠে কখনও রাস্তায় কখনও ঘরের ভিতরে কাজ করেছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ