রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
Uncategorized

নতুন বছরে আসছে তানিশা খানের নতুন গান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

দেশীয় সঙ্গীতাঙ্গনের সুন্দরী – সুরেলা গায়িকা তানিশা খান। গেলো এক দশক ধরে সঙ্গীতে তার পেশাগত পথচলা। গানকে ভালোবেসেই তানিশার সঙ্গীত জগতে আসা। দীর্ঘ সময়ে তার গানের সংখ্যা খুব বেশি না হলেও সঙ্গীত চর্চা নিয়মিত করে যাচ্ছেন তিনি। করোনার আগে নিয়মিত গানের শোতেও তাকে দেখা যেতো। একক মৌলিক গানের পাশাপাশি দ্বৈত গানেও রয়েছে তার দক্ষতা এবং দর্শকপ্রিয়তা। করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে থাকায় সুন্দরী গায়িকা তানিশা খান আবার স্টেজ শো এবং টিভি চ্যানেলের মিউজিক্যাল শোতে ব্যস্ত হয়ে উঠছেন।

দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের সাথে দ্বৈত গান করার পাশাপাশি নিজের একক মৌলিক গান দিয়ে শ্রোতা দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন তানিশা। নতুন গান নিয়েও রয়েছে তার ব্যস্ততা। ২০২০ সালে করোনার সংক্রমন শুরু হলে গান প্রকাশ ও কনসার্টে অংশগ্রহণ বন্ধ হয়ে যায়। তবে ওই সময়ে বসে ছিলেন না এই সঙ্গীতশিল্পী। চর্চা চালানোর পাশাপাশি একাধিক গান তৈরি করেছেন এরই মধ্যে। নতুন বছর উপলক্ষে ভক্ত দর্শকদের জন্য চমক নিয়ে আসছেন তিনি। তবে নিজের গানের শ্রোতা – দর্শক – ভক্তদের চমক দেওয়ার জন্যেই তানিশা তার মুক্তি প্রতীক্ষিত গানগুলোর শিরোনাম প্রকাশ্যে আনছেন না বলে জানান।

তিনি জানান, খুব শীঘ্রি একটি মিউজিক ভিডিও ও দুটি লিরিক ভিডিও নিয়ে নতুন বছর দর্শকদের সামনে হাজির হবেন। দেশের গান ও ইসলামিক গানে তার অবস্থান শূণ্যতেই। আর এই শূণ্যতা কাটাতে একটি দেশাত্ববোধক গান ও একটি ইসলামিক গান তৈরি নিয়েও ব্যস্ত সময় কাটাচ্ছেন তানিশা। পাশাপাশি স্টেজ শো নিয়েও ব্যস্ত রয়েছেন।

তানিশা খান বলেন, ‘আমি আসলে গানের মানুষ। ছোটবেলা থেকেই গানের প্রতি দূর্বলতা ছিল। বিশেষ করে ফোক গান দিয়েই ক্যারিয়ার শুরু করি। করোনার কারনে দুই বছর গানের চর্চা নিয়মিত হলেও নতুন কোনো গান প্রকাশ করা হয়নি। তবে নতুন বছরে ভক্তদের জন্য নতুন কিছু দেয়ার চেষ্টা করব। সেভাবেই কাজ করছি। আমার নিজের ইউটিউব চ্যানেলই গান প্রকাশ করব। আশা করি, সবার ভালো লাগবে।’

এর সঙ্গে আরও যোগ করে এই গায়িকা বলেন, ‘অনেক দিন ধরে আমার একটি শূণ্যতা কাজ করছিল। এখনও দেশাত্ববোধক গান করতে পারিনি। একইভাবে ইসলামিক গান যেমন গজল হামদ বা নাত গাওয়াও হয়নি। এই দুই ধরনের গান গাওয়ার প্রবল ইচ্ছে থেকে এখন কাজ করছি। আশা করি, ভক্তদের সামনে শিগগিরই তা প্রকাশ করতে পারব।’

এদিকে তানিশা খান নিজে গান করার পাশাপাশি শিক্ষার্থীদেরও গান শেখান। করোনার কারণে তার এই কাজটিও এতোদিন বন্ধ ছিল। তবে তিনি নতুন করে গান শেখানের কাজটিও চালিয়ে যাওয়া শুরু করে দিয়েছেন।

শরীয়তপুরের মেয়ে তানিশা খান পারিবারিকভাবে নারায়ণগঞ্জে স্থায়ী হয়েছেন। তিনি নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের বিবিএ ফাইনাল ইয়ারের ছাত্রী। তার প্রকাশিত গানের শিরোনাম হলো – ভালোবাসার তরী (কাজী শুভ’র সঙ্গে ডুয়েট), আর একটু সময় (ইলিয়াসের সঙ্গে ডুয়েট), অন্তরের ভেতর দয়া মায়া নাই, আমার যত আলো আছে, আজ আমার আকাশে, থাকতে যদি না পাই তোমায় ইত্যাদি। পেশাগত সঙ্গীত ক্যারিয়ারে তার প্রথম গান – আজ আমার আকাশে। আর সর্বশেষ প্রকাশিত গান হলো – থাকতে যদি না পাই তোমায়। তানিশা জানান, সঙ্গীতের সব মাধ্যমে গান করলেও এখন পর্যন্ত তিনি চলচ্চিত্রের প্লেব্যাক করেননি। তাই ইচ্ছে আছে প্লেব্যাক করার। নিজের সুরের মূর্ছনায় প্রবাসী বাংলাদেশী দর্শকদের মাতাতে তানিশা খান এখন পর্যন্ত জর্ডান, সংযুক্ত আরব আমিরাত ও ভারতের কলকাতার মঞ্চে গান করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ