মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

‘ওমর’ প্রসঙ্গে দর্শনা বললেন, ‘নানা সমস্যা’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

জমজমাট প্রতিবেদক

আসন্ন ঈদুল ফিতরে মুক্তির তালিকায় রয়েছে প্রায় এক ডজন সিনেমা। সেই তালিকায় রয়েছে নাট্যনির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পঞ্চম সিনেমা ‘ওমর’। এরই মধ্যে সিনেমাটির পোস্টার ও ট্রেলার মুক্তি পেয়েছে। তবে প্রকাশিত পোস্টার হতাশ করেছে সিনেপ্রেমীদের। জমেনি ট্রেলারও। মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি দর্শক মহলে কতটা সাড়া ফেলবে তা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে সিনেমাপ্রেমীদের মনে।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের সিনেমা মানেই আলোচনা-সমালোচনা। ‘ওমর’ সিনেমার পোস্টারে কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদ ও চিত্রনায়ক মান্নাকে উৎসর্গ করা হয়েছে। যদিও সিনেমাটিতে তাদের সংশ্লিষ্টতা কী তা পরিষ্কার নয়। এ নিয়ে রাজের ভাষ্য—‘সিনেমা দেখলেই দর্শক বুঝতে পারবেন, কেন তাদের উৎসর্গ করা হয়েছে।’ তবে এটাকে প্রচারণার কৌশল হিসেবেও দেখছেন কেউ কেউ।

‘ওমর’ সিনেমায় অভিনয় করছেন পরীমণির সাবেক স্বামী শরিফুল রাজ। এই অভিনেতা কাজের চেয়ে ব্যক্তি জীবনে সমালোচনার শীর্ষে। তার সহশিল্পী কলকাতার দর্শনা বণিক। সবাই সিনেমাটি নিয়ে প্রচারণায় সরব থাকলেও নীরব ভূমিকায় দর্শনা। নেই সিনেমাটির প্রচারণা। কিন্তু কেন?

জানতে যোগাযোগ করা হলে অভিনেত্রী বলেন, ‘আসলে নানা কাজের ব্যস্ততার কারণে প্রচারণায় থাকতে পারছি না। ভিসাও করা হয়নি। তাছাড়া নানা সমস্যা। ভিসা করতে দেব আমার হাতে সেই সময় নেই।’

শোনা যাচ্ছে, পরিচালকের সঙ্গে আপনার ঝামেলা হয়েছে সে জন্য প্রচারণায় নেই। উত্তরে দর্শনা বলেন, ‘আমাদের কোনো ঝামেলা হয়নি। আমাদের শুধু পেশাদার সম্পর্ক। এর বেশি কিছু না। আমি সিনেমাটি নিয়ে আশাবাদী।’

জাহিদ হাসান, মৌসুমী ও মোশাররফ করিম—এই তিন নন্দিত অভিনয় শিল্পীকে নিয়ে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ নির্মাণ করেন ক্যারিয়ারের প্রথম সিনেমা ‘প্রজাপতি’। সিনেমাটির নির্মাণ কাজ শেষ করলেও দীর্ঘদিন ঝুলে ছিল এর অন্যান্য কাজ। ২০১১ সালে সিনেমাটি মুক্তি দেওয়া হয়। কিন্তু প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়। শুরুতেই হোঁচট খায় এই নির্মাতা।

এরপর ২০১৪ সালে ‘তারকাটা’, ২০১৬ সালে ‘সম্রাট’, ২০১৮ সালে ‘যদি একদিন’ সিনেমা মুক্তি পায়। রাজ নির্মিত এসব সিনেমা প্রচারের দিক থেকে এগিয়ে থাকলেও আশানুরূপ দর্শক টানতে পারেনি। ঢাকাই সিনেমার জনপ্রিয় তারকা শাকিব খান, অপু বিশ্বাস, আরিফিন শুভ, বিদ্যা সিনহা মিম, তাহসান খান এবং দুই বাংলার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে নিয়ে কাজের সুযোগ পেলেও নিজের কারিশমা দেখাতে ব্যর্থ হয়েছেন নির্মাতা রাজ।

‘ওমর’ সিনেমার বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু, আবু হুরায়রা তানভীর ও নাফিস আহমেদ প্রমুখ। প্রেক্ষাগৃহ সংকট এবং এক ডজন সিনেমার ভিড়ে নতুন মুখ নিয়ে ‘ওমর’ দর্শক মহলে কতটা সাড়া ফেলবে তা সময় বলে দিবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ