শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মেহজাবিনকে ‘ভরে দেয়ার’ হুমকি জীবন নাশের হুমকির মুখে অপূর্ব-মেহজাবিন শিক্ষাঙ্গনে প্রবেশের অনুমতি পেলেন না সানি লিওন-কাল হলো অতীত ! ‘শাহরুখের থেকে আমার পারিশ্রমিক অনেক বেশি’, ‘গর্বিত’ ফারহা খান-কেন এই মন্তব্য? উত্তপ্ত বেনাপোল সীমান্ত, সতর্কতা জারি করেছে বিজিবি! নীল ছবির নায়িকার টাকা নেওয়া যায়, সম্মান দেওয়া যায় না! মালবিকার মৃত্যু নিয়ে প্রশ্ন গহনার! জামাইষষ্ঠীতে সৌরভকে আদরে ভাসালো দর্শনার পরিবার! শাহজালাল বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ দুবাইফেরত যাত্রী আটক অর্থ আত্মসাৎ মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে বিচার শুরু! ৩০০০ শিশুর হার্ট সার্জারি করালেন গায়িকা পলক মুচ্ছল!
Uncategorized

আবুল হোসেইন মাহমুদ’র নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “পরিণতি”

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৪ আগস্ট, ২০২১

স্ত্রী হোক বা পর মহিলা- ইচ্ছার বিরুদ্ধে স্বামী যখন অতি সুখ লাভের আকাঙ্খায় নরপশু-জানোয়ারের মত ব্যবহার বা অত্যাচার করে তার ফল যে কত ভয়ানক তা ফুটিয়ে তোলা হয়েছে “আবুল হোসেইন মাহমুদ” পরিচালিত শর্ট ফিল্ম “পরিণতি” তে এই শর্ট ফিল্মে অভিনয় করেছেন ডেডিকেটেড & দুর্দান্ত অভিনেত্রী কাজী নওশাবা ও আরেফিন জিলানী পরিচালকের কাছে এই ব্যপারে জিজ্ঞাসা করলে সে একটা কথাই বার বার বলেছে এই কাজটি বাংলাদেশের আর কোন অভিনেত্রী করতে পারত বা করত কিনা জানিনা কারন আমিরা পুরো কাজটা এক টেকে করেছে স্ক্রিপ্ট অনুযায়ী ।

নাটকে স্বামী সারাদিন কাজ করে আসার পর যখন স্ত্রীর কাছে সুখ চাহিদা করে, স্ত্রী “না” বলার সত্ত্বেও যখন স্বামী যখন স্ত্রীর উপর পশুর মত অত্যাচার শুরু করে। আপন-পর, আগে-পিছে সব কথা ভুলে গিয়ে নরপশুর মত অত্যাচার শুরু করে যার ফল এত ভয়ানক তা বোঝানোর জন্যই নির্মাণ করা হয়েছে “পরিণতি”। যা শুভমুক্তি পাবে জনপ্রিয় ইউটিউব চ্যানেল ” সিনেমাটিক বিডি” তে৷ আশা করি সবার ভাল লাগবে৷ স্বামী স্ত্রীর সম্পর্ক হচ্ছে একটি সুন্দর, স্বচ্ছ ও মসৃণ সম্পর্ক৷ তবে এই সম্পর্কের মধ্যেও কিছু বিধিনিষেধ আছে যেগুলো আমরা অনেকেই আমলে নিই না। স্বামী স্ত্রীকে ভালবাসবে এটাই স্বাভাবিক। সেই ভালবাসা হয় কথায়, আবেগে ও আচরণে। কিন্তু কিছু কিছু সময় আমাদের সমাজের পুরুষেরা সেই ভালবাসাকে কলঙ্কিত করে ফেলে। নিজের ঐচ্ছিক লালসাকে পুষতে গিয়ে প্রায়ই স্ত্রীর অন্তরের চাহিদাকে উপেক্ষা করে স্ত্রীর অনিচ্ছায় সুখ ভোগ করতে চায়৷ এটাই হচ্ছে মধুর সম্পর্কের মধ্যে একটি বিষময় পরিণয়।

নিজের লালসা পূরণের জন্য স্ত্রীকে জোরপূর্বক কাছে নেওয়াও ধর্ষনের শামিল৷ এই লালসা কতটা ভয়াবহ হয়ে উঠতে তারই একটি ধারণা দেওয়া হয় মিজানুর রহমান লাবু’র রচনায় আবুল হোসেইন মাহমুদ এর পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “পরিণতি” তে৷ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন আরেফিন জিলানী ও কাজী নওশাবা আহমেদ চিত্রগ্রহণে ছিলেন রাজন রম । দারুণ বাচনভঙ্গি ও অসাধারণ সংলাপ এর মিশ্রণে তাদের অভিনয়কে করে তুলেছে সমৃদ্ধ। আশা করা যায় আবুল হোসেইন মাহমুদ এর এই নির্মাণটি অনায়াসে সমাজের অপসংস্কৃতি দূর করতে সক্ষম হবে এবং দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ