মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
Uncategorized

‘আগষ্ট ১৯৭৫’ সিনেমার জন্য হল খুলে দিতে প্রধানমন্ত্রীকে অনুরোধ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০

জমজমাট প্রতিবেদক :

১৯৭৫ সালের ১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের এক কালো অধ্যায়। এই রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার নির্মমভাবে হত্যা করা হয়। আর সেই ভয়াল রাতের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘আগস্ট ১৯৭৫’। ছবিটি আগস্ট মাসের যে কোনো সপ্তাহে সারাদেশে একযোগে প্রদর্শনের জন্য বন্ধ সিনেমা হল খুলে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছে এ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান।

আজ (৬ আগস্ট) শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এই ছবিটির মুক্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এফডিসির জহির রায়হান কালার ল্যাবের মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন ছবিটির অভিনেতা আনিসুর রহমান মিলন, চিত্রনাট্যকার ও পরিচালক সেলিম খান, তিন প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া, কাজী মিজানুর রহমান এবং নাসির উদ্দিন। এছাড়া উপস্থিত ছিলেন শাহীন সুমন, অঞ্জনা, ডিপজল, রুবেল, জায়েদসহ শিল্পী সমিতির কয়েকজন নেতা।

আয়োজিত সংবাদ সম্মেলনে অভিনেতা ও প্রযোজক ডিপজল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সামনে আরও এদিয়ে যাবে দেশ। আর তাই সবাইকে এক সাথে কাজ করারা আহ্বান জানান তিনি।

চিত্রনায়ক ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, আমাদের বাংলাদেশের এক অধ্যায়ের নাম জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আর তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু এখন অনেকেই সুযোগ বুঝে আওয়ামী লীগে যুক্ত হচ্ছে। যারা কিনা দলের জন্য ক্ষতি। আসলে আমরা আওয়ামী লীগের মানুষরাই দলের ক্ষতি করছি। তাই আমি বলবো আমাদের মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করতে সবাইকে এক সাথে এক মতে কাজ করতে।

শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্নধার সেলিম খান বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুকে হত্যা তার পরের দিনের ঘটনা আমাদের অনেকের অজানা। সেই ভাবনা থেকেই আমি অনেকের সাথে আলাপ করে ছবিটি নির্মাণ করেছি। যেন সারা বিশ্ব সেই ভয়াল রাত ও তার পরের দিনের ঘটনা জানতে পারে। ‘আগস্ট ১৯৭৫’ ছবিটির সারাদেশে একযোগে প্রদর্শনের জন্য বন্ধ সিনেমা হল খুলে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ছবিটি দেখানোর ব্যবস্থা করবো।

ইমন সাহার সুর-সংগীতে চলচ্চিত্রটির একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার। সুমন কল্যাণের সুর ও সংগীতে অন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু।

চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাসুমা রহমান নাবিলা, ফজলুর রহমান বাবু, তানভীন সুইটি, আনিসুর রহমান মিলন, তাসকিন রহমান ও মাজনুন মিজানসহ আরও অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ