বুধবার, ২২ মে ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
Uncategorized

আদালতের নির্দেশনা উপেক্ষা করে আবারও চেয়ারে বসলেন নিপুণ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ‘সাধারণ সম্পাদক’ পদে মহামান্য আদালতের স্থিতাবস্থা বিদ্যমান ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। এ সময় পর্যন্ত সাধারণ সম্পাদক পদে কেউই পদটিতে বসতে পারে না। অথচ আদালতের এমন নির্দেশনা উপেক্ষা করে আবারও সাধারণ সম্পাদকের চেয়ারে বসেছেন নিপুণ, যা চলচ্চিত্র সংশ্লিষ্টরা আদালত অবমাননার শামিল বলে মনে করছেন।

রোববার (২০ ফেব্রুয়ারি) চিত্রনায়ক ইমনের শপথ গ্রহণ শেষে নিপুণকে চেয়ারে বসতে দেখা গেছে। চিত্রনায়িকা জয়া চৌধুরীও নিপুণের চেয়ারে বসা তার সঙ্গে সেলফি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন।

এ ব্যাপারে মুঠোফোনে রোববার (২০ ফেব্রুয়ারি) রাতে নিপুণের সঙ্গে যোগাযোগ করা হলে তার নাম্বার বন্ধ পাওয়া যায়নি।

এর আগে, ১০ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন সাধারণ সম্পাদকের চেয়ারে বসেন নিপুণ।

যদিও নিপুণ দাবি করে আসছেন, চেয়ারে বসতে তার কোনো বাধা নেই৷ তিনি সমিতির কার্যক্রম চালিয়ে যেতে পারবেন। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনেও এ কথা জানান।

তারই পরিপ্রেক্ষিতে, আদালত অবমাননার অভিযোগ এনে উকিল নোটিশ পাঠান নির্বাচনে তার প্রতিদ্বন্ধী প্রার্থী চিত্রনায়ক জায়েদ খান। ১৬ ফেব্রুয়ারি (বুধবার) জায়েদ খান তার আইনজীবী মো. আব্দুল কাইয়ুমের মাধ্যমে নোটিশটি পাঠিয়েছেন।

নোটিশে উল্লেখ করা হয়, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছেন আপিল বিভাগ। তাতে স্পষ্ট উল্লেখ আছে, আপাতত পদটি শূন্য থাকবে। যতদিন না আমার মক্কেলের (জায়েদ খান) করা রুলের নিষ্পত্তি হবে। কিন্তু তার আগেই নিপুণ নিজেকে সাধারণ সম্পাদক দাবি করে কার্যক্রম চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন, যা আদালত অবমাননার শামিল।

নোটিশ প্রেরণকারী আইনজীবী মো. আব্দুল কাইয়ুম বলেন, আমরা মনে করেছি, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর গত ৯ ফেব্রুয়ারি আপিল বিভাগের চেম্বার আদালত যে স্থিতাবস্থা জারি করেছিলেন, নিপুণ আক্তার সে আদেশ ভঙ্গ করেছেন। তিনি গতকাল (১৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার) লাইভে এসে যেভাবে বক্তব্য দিয়েছেন তা আদালত অবমাননার শামিল। তাই আদালত অবমাননা করে ওই পদে তাকে না বসার বিষয়ে তাকে সতর্ক করে নোটিশ প্রেরণ করেছি। এরপরও যদি তিনি ওই পদে বসেন তবে আমরা তার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করব।

উল্লেখ্য, ২৮ জানুয়ারি (শুক্রবার) চলচ্চিত্র শিল্পীদের দ্বিবার্ষিক এই নির্বাচনে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। এরপর আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে একই পদে জয়ী ঘোষণা দেয়। তাই পদটি নিয়ে আদালতের দ্বারস্থ হন তারা। আগামী ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) যার শুনানি হবে আদালতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ