মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
Uncategorized

আমরা সব দিক দিয়েই ঝুঁকিতে আছি: দিলারা জামান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৬ আগস্ট, ২০২০

রুহুল আমিন ভূঁইয়া : বর্ষীয়ান অভিনেত্রী দিলারা জামান। ১৯৬৬ সালে ‘ত্রিধরা’ নাটকের মাধ্যমে অভিনয় শুরু করেন তিনি। এরপর অসংখ্য টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন। ২০০৮ সালে ‘চন্দ্রগ্রহণ’ ছবিতে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। বয়স প্রায় ৭৮! কিন্তু এই বয়সেও দাপট দেখিয়ে যাচ্ছেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী দিলারা জামান। প্রচ্ছদকন্যা হয়েও দেশব্যাপী সাড়া ফেলেছেন তিনি। করোনার কারণে দীর্ঘ তিন ধরে ঘরবন্দি তিনি।

করোনার এ সময়ে কেমন আছেন জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, করোনাকালে বেশি ভালো নেই। বাসা বন্দি আর কতো থাকা যায় বলুন। তারপরও ভালো থাকার চেষ্টা করছি। খবুই আতঙ্কে আছি। আমাদের বয়স্কদের জন্য করোনা অনেক ঝুঁকিপূর্ণ। যার কারণে ঈদে কোন কাজও করিনি। ঈদের পরে দুটি চলতি ধারাবাহিকের কাজ করতে হয়েছে। ‘পরের মেয়ে’ ও ‘রুপালী জোছনা’ । শুটিং করলেও বেশ আতঙ্কে ছিলাম। আমার খুবই ভয় করেছে। সবচেয়ে খারাপ লাগছে পরিচিত কাছের মানুষ জন আমাদের ছেড়ে চলে গেছেন। দুই দিন শুটিং করেই ফের বাসা বন্দি হয়েছি। সেপ্টেম্বর মাসের মাঝামাঝি আবার কাজে অংশ নেব। এখন শুটিং করতেও ভয় লাগে। কাজ না করতে পারায় খুব অস্থিরও লাগছে।

যোগ করে দিলারা জামান বলেন, এমনইতে বয়স্ক অভিনেতা-অভিনেত্রীদের কাজের সুযোগ কম তার উপর করোনা যেনও আরও সুযোগ করে দিয়েছে। তাছাড়া নাটকে বাজটেও কম দেওয়া হচ্ছে। যার কারণে বাবা-মা’র চরিত্র চাইলেও রাখতে পারছে না। এবং চ্যানেল থেকেও শিল্পীর নাম বলে দেওয়া হয়। আমরা সব দিক দিয়েই ঝুঁকিতে আছি।

বাজেটের প্রসঙ্গ বলতে ছিলেন- বাজেটের কারণে দিনদিন নাটকের মান নষ্ট হয়ে যাচ্ছে। নাটকে বাজেট কম দেওয়ায় চরিত্র সংকট থাকে। দুই জন শিল্পী দিয়েই পুরো নাটক শেষ হয়ে যাচ্ছে। বাবা-মা থাকে না। আগেরকার সময়ে নাটকে ম্যাসেজ থাকত। শিক্ষনীয় বিষয় থাকত। তবে এখন দেখা যায় তার উল্টো। ছোট্ট একটা ভাবনা কিংবা একটা ঘটনা নিয়েই ৩৫-৪০ মিনিটের নাটক হয়ে যাচ্ছে। তবে সেই সময়ের মধ্যে আমরা কতটুকু উদ্দেশ্য সফল করতে পারছি চিন্তার বিষয়। এ নিয়ে আমার ভয় হয়।

দিলারা জামান বলেন, এখনকার নাটকের গল্পে খুব একটা পরিবারকে খুঁজে পাই না। চারপাশের যে সমস্যা আছে সেগুলোও দেখা যায় না। তবে এবারের ঈদে গল্প নির্ভর পারিবারিক কেন্দ্রিক কিছু নাটক হয়েছে। দর্শকও নাটকগুলো তৃপ্তি নিয়ে দেখেছে। এ ধারাবাহিকতা বজায় রাখা দরকার। তাহলে হারিয়ে যাওয়া দর্শক পুনরায় ফেরত পাবো। দিলারা জামান অভিনীত বেশ কয়েকটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় আছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ