সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
Uncategorized

প্রশংসা কুঁড়াচ্ছে সাইমন সাদিকের ‘লাইভ’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

রঞ্জু সরকার

শুক্রবার (৯ সেপ্টেম্বর) এ জুটির নতুন সিনেমা ‘লাইভ’ সারাদেশের চারটি সিনেপ্লেক্সসহ ২৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ‘লাইভ’ সিনেমার বিশেষ একটি প্রদর্শনী ছিল স্টার সিনেপ্লেক্সে।

সম্প্রতি বেশ কয়েকটি সিনেমার মাধ্যমে প্রাণ ফিরে পেয়েছে দেশের সিনেমা হলগুলো। বহু বছর পর দর্শকদের মধ্যে আবারও হলে গিয়ে সিনেমা দেখার ট্রেন্ড শুরু হয়েছে। সে ট্রেন্ডে যুক্ত হলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি সাইমন সাদিক ও মাহিয়া মাহি।

সিনেমাটির প্রচারে বলা হচ্ছে, এটি একটি সাইকো থ্রিলার ঘরানার সিনেমা। সিনেমার গল্প, চিত্রনাট্য, সংলাপ, আবহসংগীত নিয়ে বিস্তর আলোচনা করার জায়গা রয়েছে। সিনেমাটি দেখতে গিয়েও প্রচার যা বলা হচ্ছে, তা সঠিক বলে মনে হলো। এটি আসলেই একটি সলিড সাইকো থ্রিলার।

তবে যে বিষয়টি নিয়ে বেশি আলোচনা হতে পারে বলে মনে হয় তা হলো, সিনেমাটিতে দর্শকের কাছে নতুন করে আবিষ্কৃত হবেন চিত্রনায়ক সাইমন সাদিক। মশলাদার সিনেমার নায়ক হিসেবে পরিচিত সাইমন এখানে ভিন্ন ধাঁচের চরিত্রে অভিনয়ের মাধ্যমে মুগ্ধ করেছেন। প্রশংসা কুঁড়াচ্ছে সাইমন সাদিকের ‘লাইভ’।

তার সঙ্গে মাহিয়া মাহির অভিনয়ও অনন্য লগেছে। নির্মাতা শামীম আহমেদ রনী পরিচালিত সিনেমাটি সাইমন-মাহির ক্যারিয়ারে টার্নিং পয়েন্ট হয়ে থাকবে বলে মনে হচ্ছে।

বর্তমানে নির্মাতারা চরিত্রকেন্দ্রিক গল্প বলতে চাইছেন। সে জায়গা থেকে সফল শামীম আহমেদ রনী। সিনেমাটিতে তিনি সাইমন ও মাহির চরিত্র দুটিকে মুন্সিয়ানায় নির্মাণ করেছেন। বিশেষ করে সাইমন অনেক পরিশ্রম করেছেন।

চরিত্রটির জন্য সাইমনের যে বিস্তর প্রস্তুতি ছিল সেটাও বোঝা গেল। যতক্ষণ তিনি স্ক্রিনে ছিলেন দর্শক তার অভিনয়ে মুগ্ধ হয়ে ছিলেন। এক্সপ্রেশন, সংলাপ ও অভিনয়ের কারুকাজ প্রদর্শনীতে সাইমন অনেক বেশি সাবলীল লেগেছে এ সিনেমায়।

একটি রুমের মধ্যে প্রায় পুরো সিনেমাটাই টেনে নিয়ে গেছেনে সাইমন। তাকে যোগ্য সংগ দিয়েছেন মাহি।

এ সিনেমার মতো নিয়মিত যত্নবান হলে ও গল্প-চরিত্র বাছাইয়ে মনযোগী হলে বাংলা সিনেমায় অনন্য একজন অভিননেতা হয়ে উঠবেন সাইমন সাদিক।

সিনেমাটি দেখার পর আরেকটি বিষয় ইকিবাচক মনে হয়েছে যে, এ সিনেমায় জয়া বিশ্বাস চরিত্রে অভিনয় করা মাহিয়া মাহি তার অভিনয় দক্ষতাকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার আপ্রাণ চেষ্টা করেছেন। তার এ চেষ্টার কারণে অন্যান্য সিনেমার চেয়ে কিছুটা হলেও মাহিকে নতুনভাবে খুঁজে পাবেন দর্শকরা।

অল্প সময় সিনেমাতে উপস্থিত ছিলেন চিত্রনায়ক আদর আজাদও। সিনেমাটিতে আলাদা করে চোখে পড়বে শিবা সানুর অভিনয়ও।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ