সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
Uncategorized

প্রকাশ্যে ‘যাও পাখি বলো তারে’ সিনেমার ট্রেলার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

জমজমাট প্রতিবেদক

ত্রিভুজ প্রেমের গল্পে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক নির্মাণ করেছেন সিনেমা ‘যাও পাখি বলো তারে’। রোমান্টিক গল্পের সিনেমাটিতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক আদর আজাদ ও চিত্রনায়িকা মাহিয়া মাহি, সঙ্গে আছেন চিত্রনায়ক শিপন মিত্র।

সিনেমাটি আগামী ৭ অক্টোবর দেশজুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। মুক্তি সামনে রেখে প্রচারণায় সক্রিয় সিনেমার টিম। এ উপলক্ষে শনিবার (১৭ সেপ্টেম্বর) এফডিসিতে জমকালো এক সংবাদ সম্মেলনের আয়োজন করে টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে সিনেমাটির ট্রেলার মুক্তি দেওয়া হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনেমার নির্মাতা, অভিনয়শিল্পী, অন্যান্য কলাকুশলীরা ও চলচ্চিত্রের গণ্যমান্য ব্যক্তিরা।

ক্যারিয়ারের তৃতীয় সিনেমা প্রসঙ্গে আদর আজাদ বলেন, সিনেমাটি সম্পূর্ণ গ্রাম্য পটভূমির গল্প নিয়ে নির্মিত হয়েছে। প্রেম, বিরহ ও বিচ্ছেদ থাকছে মূল বিষয়বস্তু হিসাবে। আশা করছি, সিনেমাটি সবার হৃদয় ছুঁয়ে যাবে।

মাহি বলেন, এখনকার সিনেমা নিয়ে চাপাবাজি হয়। তবে কিছু কাজ থাকে যেটা নিয়ে অনেক কিছু বলতে ইচ্ছে করে কিন্তু বলতে পারি না। অনুভূতি প্রকাশ করতে পারি না। এই সিনেমার প্রতিটি চরিত্রে সবাই দারুণ অভিনয় করেছেন। প্রত্যেকটি দৃশ্য দেখে আমাকে কাঁদতে হয়েছে, যা দেখে দর্শকও কাঁদবে। এখানে অভিনয় করিনি। চরিত্রের ভেতর মিশে গেছি। কতটুকু পেরেছি তা দর্শক বলতে পারবে। এই শুটিংয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে।

যোগ করে মাহি আরও বলেন, ১০ বছরের ক্যারিয়ারে কখনো এত মজা করে শুটিং করিনি। দীর্ঘ ক্যারিয়ারে ‘যাও পাখি বলো তারে’ আমার সেরা সিনেমা। যারা ভালোবাসতে ভুলে গেছে তারা এই সিনেমা দেখলে নতুন করে ভালোবাসবে। সিনেমাটিতে কাজ করে ঘোরের মধ্যে ছিলাম। প্রতিটি মানুষের জীবনে মজনু (আদর আজাদ) আছে। সবাইকে অনুরোধ করব সিনেমাটি দেখার জন্য। ভালোবাসা কি এই সিনেমাটি দেখলে বোঝা যাবে। মানিক স্যারের সঙ্গে কাজ করে সবসময়ই স্বাচ্ছন্দ্যবোধ করি। এই সিনেমায় অভিনয় করে সত্যি তৃপ্তি পেয়েছি। আশা করি, অনেক দিন পর দর্শক আমার ভালো একটি সিনেমা উপভোগ করবেন।

শিপন মিত্র বলেন, সিনেমায় আমার চরিত্রটি একটু ভিন্ন। গল্পটা শুনে খুব পছন্দ হওয়াতে কাজটি করি। এতে আমাদের আশেপাশের গল্প বলা হয়েছে। সিনেমায় গ্রামের মাটির গন্ধ পাবে। দর্শকের উপভোগ করার মতো একটি সিনেমা হয়েছে। সবাইকে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার অনুরোধ রইল।

নির্মাতা মানিক বলেন, এটি অফ ট্র্যাকের সিনেমা। আগে কখনো এমন গল্পে সিনেমা নির্মাণ করিনি। সম্পূর্ণ গ্রাম্য পটভূমিতে প্রেম, বিরহ ও বিচ্ছেদ থাকছে মূল বিষয়ে। অনেক দিন বাংলাদেশে নিখুঁত গ্রামের সিনেমা নির্মাণ হয় না। চেষ্টা করেছি সেটি করার। দর্শক সিনেমাটি দেখলে নিরাশ হবে না। তবে এতটুকু বলতে পারি- দর্শক ভালো একটি গল্পের সিনেমা উপহার পেতে যাচ্ছে।

এর আগে প্রকাশ পায় সিনেমাটির প্রথম পোস্টার। সিনেমার নামের মতো এর প্রথম পোস্টারে রয়েছে না পাওয়ার গল্প। সাদা শুভ্র জমিনের ওপর কালোর ছায়া। এর মাঝেই সিনেমার প্রধান চার চরিত্র আদর আজাদ, মাহিয়া মাহি, রাশেদ মামুন অপু ও শিপন মিত্রের ছবি। তাদের প্রত্যেকের চেহারায় বেদনার ছাপ। হয়ত তারা বলতে চাইছেন- এমন তো হওয়ার কথা ছিল না! নান্দনিক এ পোস্টারটি প্রকাশের পর বিভিন্ন মহলে প্রশংসিত হয়।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আদর-মাহি ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন অভিনেতা রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য প্রমুখ। সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম।

জাহিদ হাসান অভির দ্য অভি কথা চিত্র পরিবেশিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা। গানের সঙ্গীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ