রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন
Uncategorized

দর্শকখরায় দ্বিতীয় দিনেই নেমে গেল পূজা’র ‘হৃদিতা’!

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

জমজমাট প্রতিবেদক

মুক্তির প্রথম দিন থেকেই দর্শকখরায় ভুগছে সরকারি অনুদান নির্মিত কথাসাহিত্যিক আনিসুল হকের ‘হৃদিতা’ উপন্যাস অবলম্বনে নির্মিত হৃদিতা সিনেমাটি। বহুল বিতর্কিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন হালের বিতর্কিত চিত্রনায়িকা পূজা চেরি। তার বিপরীতে একজন কবির চরিত্রে আছেন অখ্যাত অভিনেতা এবিএম সুমন।

হৃদিতা মুক্তি পাওয়ার পর থেকেই বিভিন্ন সিনেমা হল থেকে দর্শকখরার খবর পাওয়া যাচ্ছে। এই বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা ও ঢাকার বাইরে উভয় ক্ষেত্রেই সিনেমাটির বেহাল দশা। মুক্তির দিনই সিরাজগঞ্জের রুটস সিনে ক্লাবে সকাল ১১টার সকালের শোতে দর্শক ছাড়াই সিনেমাটি প্রদর্শন হয়। অর্থাৎ প্রথম শোতে একজন দর্শকও ছিল না। বিকেল ৫টার শোতে মাত্র ৭ জন দর্শক ছিল।

এই প্রসঙ্গে সিরাজগঞ্জের রুটস সিনে ক্লাবের চেয়ারম্যান সামিনা ইসলাম নিলা এই প্রতিবেদককে বলেন, সিনেমাটি তেমন ভালো যাচ্ছে না। শুক্রবার প্রথম শো একেবারে দর্শকশূন্য ছিল। দ্বিতীয় শো মোটামুটি। তবে সিনেমাটি খুড়িয়ে খুড়িয়ে চললে পুরো সপ্তাহ চালালে আমরা বড় অংকের আর্থিক ক্ষতির সম্মুখীন হবো।

জানা গেছে, দেশের অন্যান্য প্রেক্ষাগৃহেও সিনেমাটির একই হাল। শুক্রবার (৭ অক্টোবর) রাজধানীর যমুনা ব্লকবাস্টারে সকালের শোতে দর্শক ছিল মাত্র ১ জন। দুপুরে ৭ জন এবং সন্ধ্যার শোতে ৪ জন দর্শক উপস্থিতির খবর পাওয়া গেছে। সপ্তাহ শেষ হওয়ার আগেই ব্লকবাস্টার থেকে সিনেমাটি নেমে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

এদিকে, এক ফেসবুক পোস্টে মো. ইসমাইল হোসেন নামের একজন লেখেন, নবীনগর সেনা অডিটোরিয়াম সিনেমা হলে মুক্তি পেয়েছিল ‘হৃদিতা’। একদিন চালানোর পর হল কর্তৃপক্ষ সিনেমাটিকে আর চালানোর উপযুক্ত মনে করেনি। আজ থেকে সেনা অডিটোরিয়ামে ‘হৃদিতা’ পর্দা থেকে নেমে ‘বিদ্রাহী’র পর্দা উঠলো।

এই বিষয়ে সেনা প্রেক্ষাগৃহে যোগাযোগ করা হলে দায়িত্বরত মো. আতাউর রহমান এই প্রতিবেদককে বলেন, সিনেমার সেল নেই। খুব খারাপ অবস্থা। কোন দর্শক নেই। প্রথম দিন সিনেমাটির ৪ শো চালিয়ে ছিলাম। দর্শক না থাকায় ২ শো কমিয়ে ‘বিদ্রোহী’ চালাচ্ছি।

জানা যায়, ২০১৯-২০ অর্থবছরে ৫৫ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে ‘হৃদিতা’ সিনেমা। এটি নির্মাণ করেছেন যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান। এটি মুক্তির দিন থেকেই প্রেক্ষাগুলো দর্শকখরায় ভুগছে। মুক্তির দুই দিনের মাথায় প্রেক্ষাগৃহ মালিকরা হতাশা প্রকাশ করছেন। তারা সিনেমা হল থেকে সিনেমাটি নামিয়ে দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে, সিনেমাটি মুক্তির আগেই সমালোচনায় জড়ায়। ইউটিউবে ‘হৃদিতা’র ট্রেলার প্রকাশ পেলে পূজার উন্মুক্ত বক্ষের ছবি মুহূর্তে ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিন্দার ঝড় উঠে। বিতর্কের মুখে সরানো হয় পূজার আপত্তিকর দৃশ্য।

তবে পূজার এমন নগ্ন উপস্থিতি স্বাভাবিকভাবে নেননি নেটাগরিকরা। তা ছাড়া সম্প্রতি শাকিব-বুবলী ইস্যুতে বেশ সমালোচিত হয়েছেন পূজা। যার প্রভাব লক্ষ করা গেছে প্রেক্ষাগৃহেও।

এছাড়াও সিনেমাটির শুটিং শুরুর আগেও বিতর্ক হয়। উঠেছিল জালিয়াতির অভিযোগও। এ নিয়ে অন্তর্জালে একপ্রকার বাকযুদ্ধ হয়। পরবর্তীতে উভয়ের সমাঝোতায় বিষয়টি মীমাংসা হয়। তা ছাড়া প্রথমে সিনেমাটিতে নায়িকা অধরার অভিনয়ের কথা থাকলেও নানা নাটকীয়তার পর শেষ পর্যন্ত সিনেমাটিতে অভিনয় করেন হালের পূজা চেরিই।

হৃদিতা সিনেমার সংলাপও লিখেছেন আনিসুল হক। চিত্রনাট্য লিখেছেন পরিচালক ইস্পাহানী আরিফ জাহান। এই সিনেমায় আরও অভিনয় করেছেন মানস বন্দ্যোপাধ্যায়, সাবেরী আলম, আর্জুমান্দ আরা বকুল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ