সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

‘মোনা: জ্বীন-২’ পোস্টার নকলের অভিযোগ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

জমজমাট প্রতিবেদক

২০২১ সালে ‘মোনা’ নামের ওয়েব ফিল্ম নির্মাণের ঘোষণা দেয় জাজ মাল্টিমিডিয়া। হরর গল্পের ওয়েব ফিল্মটি নির্মাণের দায়িত্ব দেয়া হয় কামরুজ্জামান রোমানকে। পরবর্তী সময়ে জাজ জানায়—ওটিটিতে নয়, প্রেক্ষাগৃহে মুক্তি পাবে মোনা।

সম্প্রতি সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির জন্য সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। আসন্ন রোজার ঈদে মোনা মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তবে বদলে গেছে নাম। মোনা হয়ে গেছে ‘মোনা: জ্বীন-২’। সোমবার (২০ মার্চ) সিনেমাটির অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হয়।

পোস্টার প্রকাশ্যে আসতেই নকলের অভিযোগ উঠেছে। মুক্তিপ্রাপ্ত হরর ‘মুনকার’ সিনেমার পোস্টারের সঙ্গে ‘মোনা: জ্বীন-২’র মিল পাওয়া যায়। জেসমিন নামে একজন পোস্টারের নিচে মন্তব্য করে লেখেন, ইন্দোনেশিয়ার মুভির অনুকরণে পোস্টার। গল্পও হয়তবা তাই হবে।

রিয়াদ নামের আরেকজন লেখেন, ইন্দোনেশিয়ার এমন একটা মুভি দেখা হয়েছিল যা মিডিয়া ব্যানারে মিল রয়েছে। শান লেখেন, ইন্দোনেশিয়ার মুভির নকল। এমন অনেকেই পোস্টার ও সিনেমা নকল হবে বলে মন্তব্য করেছেন।

সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে মোনার চিত্রনাট্য। জামালপুরে এক বাড়িতে জিনের উৎপাত। ফলে বাড়ির মালিক নিজ বাড়ি ছেড়ে মাদ্রাসাকে ভাড়া দেন। কিন্তু মাদ্রাসার ছাত্র ও শিক্ষক জিনের উৎপাতে সেই বাড়ি ছেড়ে দেয়। জিন কেন উৎপাত করছে? সে কী চায়? সে কি কারও ক্ষতি করছে? এসব প্রশ্ন সামনে রেখে এগিয়েছে সিনেমাটির গল্প।

সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। আরও আছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, সামিনা বাশার, আরিয়ানা, সাজ্জাদ হোসেন, শেহজাদ ওমর, রেবেকা, মাহমুদুল হাসান মিঠু, শামীম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ