রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

পরিবারের অনুমতি ছাড়াই মান্নার ইমেজকে বিক্রি করা হয়েছে’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

জমজমাট প্রতিবেদক

ঢাকার চলচ্চিত্রের গণমানুষের নায়ক ছিলেন অকাল প্রয়াত সুপারস্টার মান্না। দীর্ঘদিন তিনি দেশীয় চলচ্চিত্রে দাপিয়ে আর পর্দা কাঁপিয়ে অভিনয় করেছেন। ক্যারিয়ারে একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন মান্না, যা আজও দাগ কেটে আছে সিনেমাপ্রেমীদের মনে। কিন্তু জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় মান্না ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি মাত্র ৪৪ বছর বয়সে পাড়ি জমান না ফেরার দেশে। সম্প্রতি সেই সুপারস্টার জীবিতরূপে পর্দায় ফিরলেন, তাও আবার অ্যাকশন হিরোর বেশে! মুক্তি প্রতীক্ষিত সায়েন্স ফিকশন সিরিজ ‘ব্ল্যাকস্টোন’ এ দেখা যাবে জীবন্ত মান্নাকে! এটি নির্মাণ করেছেন শাহরিয়ার গালিব নামের একজন নির্মাতা। অভিযোগ ওঠেছে – এই নির্মাতা কোনো ধরনের অনুমতি ছাড়াই মান্নাকে পর্দায় আনছেন।

জানা গেছে, সিরিজটিতে এআইয়ের মাধ্যমে মান্নাকে পর্দায় আনা হয়েছে। এভাবে তাকে পর্দায় আনায় আপত্তি জানিয়েছেন মান্নার স্ত্রী শেলী মান্না। তিনি গণমাধ্যমকে জানান, পরিবারের অনুমতি ছাড়াই মান্নাকে সিরিজে ব্যবহার করা হয়েছে। মান্নার ইমেজকে বিক্রি করা হয়েছে। এটা খুবই আপত্তিকর।

মান্নার স্ত্রী শেলী মান্না আরও বলেন, সিরিজটি বানানোর সময় কিংবা বানানোর পরও যোগাযোগ করা হলে সেটা মানা যেতো, কিন্তু সেটা তারা করেনি। ট্রেলার প্রকাশের পর বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা কোনো অনুমতি দিইনি।

শেলী মান্না’র বক্তব্যের প্রেক্ষিতে নির্মাতা শাহরিয়ার গালিবের দাবি করেছেন – তিনি অনুমতি নিতে মান্নার পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

জানা গেছে, তারকাদের পরিবারের অনুমতি নিয়ে হলিউডের প্রয়াত তারকাদের এআইয়ের মাধ্যমে পর্দায় ফেরানোর নজির রয়েছে। ‘ব্ল্যাকস্টোন’ সিরিজে মান্নাকে ১০ সেকেন্ডের জন্য দেখা গেছে। শাহরিয়ার গালিবের দাবি, কোনো ভিডিওতে ১০ সেকেন্ডের মতো ফুটেজ রাখতে পরিবারের অনুমতি না নিলেও চলে। তবে নিজের এই দাবির কোনো যৌক্তিক কিম্বা আইনি ব্যাখ্যা বা প্রমাণ দিতে পারেননি এই নির্মাতা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ