রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

ডিপফেক ভিডিও চক্রের কবলে বলিউড তারকা আলিয়া ভাট

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৫ জুন, ২০২৪

 

জমজমাট ডেস্ক

 

কৃত্রিম বুদ্ধিমত্তার দৌরাত্মে অস্থির হলিউড-বলিউডসহ পুরো বিনোদন দুনিয়া। এবার কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহারে ডিপফেক ভিডিও চক্রের কবলে পড়লো বলিউড তারকা আলিয়া ভাট। এর আগেও তার মুখের ছবি অভিনেত্রী ওয়ামিকা গাব্বির শরীরে বসিয়ে এআই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল করা হয়েছিল। এবার আলিয়ার মুখে কালো কামিজ পরা এক তরুণীর শরীরে বসিয়ে দেওয়া হয়েছে। 

 

ভিডিওতে দেখা যাচ্ছে, চিকেনকারি কাজ করা সালোয়ারকামিজ পরে ঝোলা দুল পরছেন। জামার হাতায় চিকেনের নকশাকে ক্যামেরায় দেখাচ্ছেন। জানা গেছে, সমীক্ষা অবতার নামে এক ইনস্টাগ্রাম ব্যাবহারকারীর পক্ষ থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। প্রোফাইলে লেখা, এখানে সমস্ত ভিডিও এআইয়ের সাহায্যে শুধুমাত্র বিনোদনের উদ্দেশ্যে তৈরি। এরই মধ্য ভিডিওটি ১৭ মিলিয়ন দর্শক দেখে ফেলেছে।

 

এর আগে জাতীয় ক্র্যাশ হিসেবে আখ্যায়িত রাশ্মিকাসহ একাধিক বলিউড নায়িকার ভিডিও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে অশ্লীল পোশাক বা অঙ্গভঙ্গি করা অন্য কারো শরীরে বসিয়ে সামাজিক মাধ্যমে ভাইরাল করা হয়েছে। নিয়ে বিতর্কও ছড়িয়েছে। অমিতাভ বচ্চন থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উদ্বেগ প্রকাশ করে সরব হয়েছেন এআইয়ের সাহায্যে তৈরি এই ডিপফেক ভিডিও নিয়ে। 

 

এবারও আলিয়ার ডিপফেক ভিডিওটি ভাইরাল হতে নেটিজেনদের অনেকেই এআই কতটা বিপজ্জনক তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ