রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

অক্ষয় তার নিজের তৈরি নিয়ম ভঙ্গ করলেন কেন?

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

জমজমাট ডেস্ক

বলিউডের জনপ্রিয় নায়ক অক্ষয় কুমার। যাকে বলিউডের ‘খিলাড়ি’ বলা হয়। হিন্দি চলচ্চিত্রজগতে সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতাদের মধ্যে একজন তিনি। তিন দশকের বেশি সময় ধরে তিনি বলিউডে কাজ করছেন। ঝুলিতে যেমন হিট ছবি রয়েছে, তেমনি ফ্লপও রয়েছে অনেক। এত বছরের অভিনয় জীবনে তিনি কোনও দিন ৮ ঘণ্টার বেশি শুটিং করেননি। এই নিয়মের নড়চড় হয়নি কখনও। কিন্তু এ বার আসন্ন ছবি ‘সরফিরা’র জন্য সেই নিয়ম ভাঙতে হল অক্ষয়কে।

পরিচালকের কথায়, “আসলে অক্ষয় তাঁর প্রতিটা ছবি একদম সময়ে শেষ করেন। উনি প্রথমদিনই আমাকে বলে দিয়েছিলেন, শুটিং চলাকালীন একজন সহকারীর মতো থাকবেন। ওই আট ঘণ্টা সেট থেকে কোথাও বেরোন না তিনি। তবে সময় শেষ হয়ে গেলে তাঁকে খুঁজেও পাওয়া যায় না।” এত বছরের কেরিয়ারে নিয়মের নড়চড় করেনি অক্ষয়। ৮ ঘণ্টার বেশি তিনি শুটিং করেন না।

তাঁর নিয়মানুবর্তিতার প্রশংসা করেন বড় বড় পরিচালকরা। সময়ের বিষয়ে ভীষণ সচেতন অক্ষয়। নির্দিষ্ট সময়ের এক ঘণ্টা আগেই সেটে পৌঁছে যান, কিন্তু নির্ধারিত সময়ের এক মিনিটও বেশি তাঁকে সেটে ধরে রাখা সম্ভব নয়। গত কয়েক বছরে একের পর এক শুধু ব্যর্থতাই দেখেছেন অক্ষয়। এবার রাধিকা মদনের সঙ্গে জুটি বেঁধে তাঁকে দেখা যাবে ‘সরফিরা’ ছবিতে। এটি তামিল ছবি ‘সুরারাই পট্টোরু’-র রিমেক। ছবির পরিচালক সুধা কোঙ্গরা প্রসাদ জানান, প্রথমে সকলেই ভয়ে ছিলেন তাঁকে আট ঘণ্টার বেশি সময় শুটিং করতে বলবেন কী ভাবে, তা ভেবে। যদিও পরে নিজেই রাজি হন অভিনেতা। সে কারণে সুধা অক্ষয়কে কৃতজ্ঞতা জানায়।

শুটিং শেষের অভিজ্ঞতা জানাতে গিয়ে সুধা বলেন, “শেষ কিছু অংশের শুটিং বাকি ছিল। যদিও অক্ষয় স্যারের অংশের সমস্ত শুটিং হয়ে গিয়েছিল। চিত্রনাট্যের খাতিরে মনে হয়েছিল তাঁকে প্রয়োজন হতে পারে। তাই তাঁকে অনুরোধ করা হয়। কিন্তু তিনি সাফ জানিয়ে দেন, তিনি সময়ে কাজ শেষ করেছেন বাড়তি সময় দেওয়া সম্ভব নয়। আমরা পঞ্চগণিতে শুট করছিলাম।

সেদিনই তাঁর মুম্বই ফিরে যাওয়ার কথা। আমরা সবাই ভেবেছিলাম তিনি ফিরে গিয়েছেন। তেমনই জানিয়েছিলেন অক্ষয়। কিন্তু পর দিন সকাল হতেই সেটে একদম সময় মতো হাজির।” প্রথম বার নিয়ম ভাঙলেন অক্ষয়। সকলেই ভেবেছিলেন বেজায় চটে যাবেন অভিনেতা। কিন্তু আসলে তিনি যে পেশাদার সেই প্রমাণই দিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ