বুধবার, ২২ মে ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
Uncategorized

শোকের অনুষ্ঠানে শিল্পীদের হাসাহাসি, সমালোচনার ঝড়

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে শনিবার। এদিন সারাদেশে দিবসটি যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হলেও এফডিসিতে দেখা গেছে ভিন্ন চিত্র। শোক দিবসের আয়োজনে বিপুলসংখ্যক শিল্পী উপস্থিত থাকলেও তাদের মধ্যে শোকের ছাপ লক্ষ্য করা যায়নি। বরং হাসি-তামাশা ও সেলফিতে ব্যস্ত ছিলেন তারকারা।

তাদের এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় বইয়ে যাচ্ছে। অনেকে এই ছবি শেয়ার দিয়ে তাদের সমালোচনা করছেন। অনুষ্ঠান মঞ্চের ছবিতে অভিনেত্রী মৌসুমী ও সুপারস্টার শাকিব খান, সাইমন সাদিক’সহ অনেককে প্রকাশ্যে হাসতে দেখা যায়।

এদিকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের সেলফিতে কয়েকজন শিল্পী বিজয় চিহ্ন (ভি চিহ্ন) দেখান। শোকের অনুষ্ঠানে এমন ছবি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন শিল্পীরা।

চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, শোক দিবসের অনুষ্ঠানে প্রতিষ্ঠিত অভিনেতা-অভিনেত্রীদের এমন আচরণ কোনোভাবেই কাম্য নয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক চলচ্চিত্র পরিচালক বলেন, মৌসুমীর আদর্শ নিয়ে আগে থেকেই প্রশ্ন রয়েছে। যারা বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীর অনুষ্ঠানে বসে হাসাহাসি করতে পারে তারা আসলে বঙ্গবন্ধুকে অন্তর দিয়ে ধারণই করে না। এমনকি মুখে মুখে যতই তারা আওয়ামী লীগার সাজুক না কেন, তাদের অন্তরে এখনো পাকিস্তানি ভাবধারা লালন করে।

এদিকে জায়েদ খান তার ছবির ব্যাখ্যা দিয়ে বলেন, আমরা সারাদিনই কোরআন খতম, মিলাদ মাহফিল ও আলোচনা নিয়ে ব্যস্ত ছিলাম। যে ছবিটি ভাইরাল হচ্ছে সেটি রাতের ছবি সমিতির কার্যালয়ের ভেতরে। আমাদের চলচ্চিত্রবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত পরশুদিন চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন ২০২০ অনুমোদন দিয়েছেন। এ কারণে আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছি এই ছবির মাধ্যমে। আমরা শোক দিবসের অনুষ্ঠানে এমনকি বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনেও এমন ছবি তুলিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ