বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
Uncategorized

মোশাররফ করিমের জন্মদিন আজ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০

নন্দিত অভিনেতা মোশাররফ করিম। দীর্ঘ দিন ধরে বিরতিহীন ভাবে অভিনয় করছেন এই অভিনেতা। তিনি বাংলাদেশের অভিনয় জগতের এক উজ্জ্বল মুখ। বাংলা নাটকের নতুন দ্বারা সৃষ্টি করেন তার অভিনয়ের প্রতিভার মাধ্যমে। তিনি সমগ্র বাংলাদেশ জুড়ে সমান পরিচিত তার অসাধারণ অভিনয় ক্ষমতা, উচ্চারন দক্ষতার জন্য। মোশাররফ করিম তার নামই এক প্রকার বিশেষণ। টিভি নাটকে তাকে জীবন্ত কিংবদন্তী বললেও ভুল হবে না। অভিনয়ের ভিন্নতা, বিভিন্ন অঞ্চলের ভাষার উচ্চারণ দক্ষতা এবং সাবলীল অভিনয়ের মাধ্যমে দর্শকদের আনন্দ দিয়ে যাচ্ছেন নিয়মিত। তিনি অনেক পুরস্কার বিজেতা। দীর্ঘ অভিনয় জীবনে যার জনপ্রিয়তা আকাশছুঁই। আজ এই অভিনেতার জন্মদিন।

১৯৭০ সালের ২২ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। তার অভিনয় দক্ষতা জন্ম নেয় সেই স্কুল থিয়েটার থেকে। নিত্য নতুন চরিত্রে অভিনয় করে জয় করছেন মানুষের হৃদয়। তিনি শুধু অভিনেতা নন, তিনি একজন কবি, চিত্রনাট্যকার ও গীতিকার। মোশারফ করিমের পৈত্রিক বাড়ি বরিশালের গৌরনদী। স্কুলে পড়ার সময়ে অভিনয় চর্চা শুরু। ১৯৮৬ সালে ঢাকার অন্যতম নাট্যসংগঠন ‘নাট্যকেন্দ্র’-এ যুক্ত হন অভিনয়ের টানে। দলটির ‘বিচ্ছু’ ও ‘প্রতিসরণ’ নাটকে অভিনয় করেন। বর্তমানেও এ দলটির সদস্য হিসেবে যুক্ত আছেন।

১৯৯৯ সালে ‘অতিথি’ শিরোনামের একটি নাটকে অভিনয়ের মাধ্যমে টেলিভিশনে পা রাখেন মোশারফ। পরবর্তীতে বেশ কিছু নাটকে অভিনয় করলেও জনপ্রিয়তা পান ২০০৪ সালে ‘ক্যারাম’ শিরোনামের একটি টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে। তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। চলছে বিরতিহীন পথচলা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ